সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৬ই আষাঢ় ১৪২৯ | ৩০ জুন ২০২২

‘শাহেনশাহ’র খরচ আড়াই কোটি, ব্যবসা করবে কত

শুক্রবার, মার্চ ৬, ২০২০

resize-3.jpg
বিডিলাইভ রিপোর্ট :

‘শাহেনশাহ’ নির্মাণ করতে কমপক্ষে আড়াই কোটি টাকা ব্যয় হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, এই উচ্চ বাজেটের ছবিটি মন্দার বাজারে কত টাকা ব্যবসা করতে পারবে? প্রযোজক-প্রদর্শক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘শাহেনশাহ’ সিনেমার দুই থেকে তিন কোটি টাকা ব্যবসা করা উচিত। তিনি আরও বলেন, দ্বিতীয় শ্রেণির ছবিতে ভরে গেছে। সেই জায়গায় ‘বীর’ এল প্রথমে, এবার ‘শাহেনশাহ’ আসছে। এ রকম মানের ছবি পরপর এলে চলচ্চিত্রশিল্প কিছুটা নিশ্বাস নিতে পারবে।

বারবার মুক্তির দৌড় থেকে ‘শাহেনশাহ’র পিছিয়ে যাওয়াকে ছবির জন্য ইতিবাচক হয়নি বলেও মন্তব্য করেন মধুমিতার মালিক। ছবিপাড়ার কয়েকজন পরিবেশক, বুকিং এজেন্ট মনে করছেন, দেশে নতুন ছবি মুক্তি দেওয়ার মতো প্রেক্ষাগৃহের সংখ্যা কমেছে। তবুও ‘শাহেনশাহ’ মুক্তির আগে অগ্রিম বাবদ মোটা অঙ্কের টাকা তুলতে পারবে।

প্রযোজক সমিতির নেতা কামাল মোহাম্মদ কিবরিয়ার মতে, ‘শাহেনশাহ’র টেবিল কালেকশন ৭০ লাখ টাকার নিচে হবে না। তিনি বলেন, এখনকার বাজার মাথায় রাখলে বলতে হয়, ‘শাহেনশাহ’ এক কোটি টাকার বেশি ব্যবসা করতে পারবে না। রিলিজের পর যদি ‘আয়নাবাজি’র মতো কোনো ঘটনা ঘটে, তবে ব্যবসার চিত্র বদলে যেতেও পারে। তিনি শাকিব খানের যেকোনো ছবিকে এক কোটি টাকা বাজেটের মধ্যে আটকে ফেলারও পরামর্শ দেন।


ঢাকা, শুক্রবার, মার্চ ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৭২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন