সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

সূচকের অস্বাভাবিক ধস

সোমবার, মার্চ ৯, ২০২০

sssss.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ দেশের পুজিবাজারে অস্বাভাবিক ধস নেমেছে। কমেছে প্রায় সব গুলো শেয়ারের দাম। ঢাকা স্টক এক্সচেঞ্জে মাত্র দুইটি কোম্পানির দর বেড়েছে, অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে দর বেড়েছে মাত্র তিনটি কোম্পানির।

যদিও করোনা আতঙ্কে এই ধস নেমেছে কিন্তু লেনদেন বেড়েছে গতকাল থেকে। এ থেকেই বুঝা যায় বিনিয়োগকারীরা ভয়ে শেয়ার বিক্রি করে দিলেও ক্রেতার অভাব ছিলোনা বাজারে। বিক্রেতাদের আতংকের সুযোগে তারা অল্প দামে শেয়ার কিনতে পেরেছেন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,৩৪৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৯৯ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৪২৮ কোটি ৯২ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২টির, কমেছে ৩৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ১ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ৭৫৮ পয়েন্ট কমে ১২ হাজার ৩৪০ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩টির, কমেছে ২৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টির।


ঢাকা, সোমবার, মার্চ ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন