সর্বশেষ
মঙ্গলবার ১৩ই আশ্বিন ১৪২৮ | ২৮ সেপ্টেম্বর ২০২১

বিষ দিয়ে দেড় শতাধিক হাঁস মেরে ফেলার অভিযোগ

সোমবার, মার্চ ৯, ২০২০

ha.jpg
নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর ধামইরহাটে চলতি ইরি-বোরো মৌসুমে জমিতে নিড়ানি কাজে ব্যস্ত কৃষককুল। শীতের শেষ মুহূর্তে ইরি-বোরো রোপন করা ওই কৃষি জমিতে দেশীয় প্রজাতির পাতি হাঁস জমিতে শামুক, ছোট ব্যঙ সহ বিভিন্ন খাবার খেয়ে থাকে। ১নং ধামইরহাট ইউনিয়নের নেউটা গ্রামের মৃত আব্দুল গফুর মন্ডলের ছেলে আব্দুল আজিজ বৃদ্ধ বয়সে সংসার চালাতে হাঁস পালন করেন এবং প্রতিদিন মাঠে হাঁস চড়ে বেড়ান।

৯ মার্চ দুপুরে দেড় টার দিকে উপজেলার পিড়লডাঙ্গা (নেউটা) মাঠে জমির মালিক ও বিষ ডিলার হাটনগর গ্রামের মৃত মোকলেছার রহমানের ছেলে এমরান আলী তার কাজের লোক জনৈক শিমুলকে দিয়ে জমিতে হাঁস থাকা অবস্থায় বিষ ছিটাতে থাকেন। মুহুর্তের মধ্যেই জমিতে হাঁসগুলো ছটপট করতে থাকে ও ২০০ হাঁসের মধ্যে ১৭১ টি হাঁস ঘটনাস্থলেই মারা যায় বলে হাঁস খামারি আবদুল আজিজ জানান।

আব্দুল আজিজ বলেন, হাঁসগুলো পালন করে আমার সংসার পরিচালনা করতাম, এতগুলো হাঁস একসাথে মেরে ফেলায় আমার প্রায় অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তবে অভিযুক্ত এমরান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হাঁস খামারির বাড়ী কোথায় আর এতদুর হাঁস চড়াতে কেন আসলেন।’

ভুক্তভোগী ঘটনা উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়কে অবহিত করলে তিনি বলেন, জমিতে বিষ ছিটানোর নামে কোন প্রাণী হত্যা করা উচিত নয়, আমি থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছি, পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।


ঢাকা, সোমবার, মার্চ ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১০০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন