সর্বশেষ
শনিবার ২৭শে আষাঢ় ১৪২৭ | ১১ জুলাই ২০২০

মাস্ক-স্যানিটাইজারের দাম বেশি নেয়ায় দুই ফার্মেসি সিলগালা

সোমবার, মার্চ ৯, ২০২০

4_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশে করোনাভাইরাস শনাক্তের পর অবিশ্বাস্যভাবে বেড়ে গেছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম। যারা বেশি দামে এগুলো বিক্রি করছেন তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। তারপর মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বেশি দামে বিক্রি করায় দুই ফার্মেসি সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার রাজধানীর গুলশানে বিশেষ অভিযান চালিয়ে আল নূর ফার্মেসি ও সাফাবি ফার্মেসিকে এ শাস্তি দেয়া হয় বলে জানিয়েছেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার সংবাদ মাধ্যমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রতিষ্ঠানগুলোতে নজরদারি রাখি। তারা দেশি-বিদেশি বিভিন্ন ক্রেতার কাছে মাস্কের দাম বেশি রাখে। এসব তথ্য আমরা ভিডিওতে ধারণ করেছি। পরে আমরা যখন তাদের কাছে মাস্ক কিনতে যাই তখন প্রতিষ্ঠানগুলো বলে যে তাদের কাছে মাস্ক নেই। অথচ এর আগে তারা বেশি দামে মাস্ক বিক্রি করেছে; যার প্রমাণ অধিদফতরের কাছে রয়েছে।

তিনি জানান, জাতির এ ক্রান্তিকালে অনৈতিকভাবে কৃত্রিম সংকট তৈরি করে মাস্কের দাম বেশি নেয়া আইনত দণ্ডনীয়। এ অপরাধে দুটি প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়েছে।

 


ঢাকা, সোমবার, মার্চ ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন