সর্বশেষ
শুক্রবার ১৭ই আষাঢ় ১৪২৯ | ০১ জুলাই ২০২২

স্পেনে ব্রাহ্মণবাড়িয়া জেলা ঐক্য যুব সংগঠনের আত্মপ্রকাশ

মঙ্গলবার, মার্চ ১০, ২০২০

spe.jpeg
প্রবাসী ডেস্ক :

স্পেনে ব্রাহ্মণবাড়িয়া জেলা ঐক্য যুব সংগঠন নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গত সোমবার (৯ মার্চ) দেশটির রাজধানী মাদ্রিদের বাংলাদেশ এসোসিয়েশন হলে এক পরিচিতি সভার মাধ্যমে এ নতুন সামাজিক সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। কমিউনিটি নেতা আবুল খায়ের এর সভাপতিত্বে এবং সংগঠক কাজী আলমগীর মোঃ বাছির মুন্সীর পরিচালনায় সভায় বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

সভায় সর্ব সম্মতিক্রমে মনোনীত ব্রাহ্মণবাড়িয়া জেলা ঐক্য যুব সংগঠনের দায়িত্তশীলদের পরিচয় করিয়ে দেন কমিউনিটি নেতা আবুল খায়ের। নতুন এই সংগঠনের কার্যকরী কমিটির সভাপতি পদে তরুন সংগঠক ও ব্যাবসায়ী আব্দুল মজিদ সুজন এবং সাধারন সম্পাদক পদে ক্রীরা সংগঠক কামরুজ্জামান সরকার সম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন যথাক্রমে সহ সভাপতি পদে নাজমুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক পদে জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক পদে গিয়াস উদ্দিন এবং সহ সাংগঠনিক সম্পাদক পদে আরিফুল ইসলামকে মনোনীত করা হয়। এই কমিটি আগামী ৩০ দিনের মধ্যে ২১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কার্যকরি কমিটি গঠন করার দায়িত্ব প্রদান করেন নেতৃবৃন্দ।

মোঃ আব্দুস সামাদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে কমিউনিটি বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, ঢাকা জেলা এসোসিয়েশনের সাধারন সম্পাদক এস এম মাসুদুর রহমান, সিনিয়র সহ সভাপতি রুবেল সামাদ, আবু বক্কার প্রমুখ।

এসময় ব্রাহ্মণবাড়িয়াবাসীর মধ্যে উপস্থিত ছিলেন শাহ আলম, যুব নেতা সাইফুল আলম সোহাগ, মোশারফ হোসেন, দেলোয়ার কাজী, রাজীব সরকার, জাফর আলম, শাহ আলী সরকার, পিন্টু সরকার, রুবেল সরকার, শাকিল আহমদ সানি, আব্দুল্লাহ, হামজা, মামুন প্রমুখ।

এসময় নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ বলেন, সমাজের নানা অসঙ্গটি দূর করতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।আর সেজন্য স্পেনে বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া জেলার যুব সমাজকে একটি প্ল্যাটফর্মে আনতে হবে। আর এ কাজটি করতে হলে একটি সামাজিক সংগঠনের খুবই প্রয়জন, সেই চিন্তা থেকেই ব্রাহ্মণবাড়িয়া জেলা ঐক্য যুব সংগঠন নামে এই সামাজিক সংগঠন করা হয়েছে।

এই সংগঠনের মাধ্যমে আমরা কমিউনিটির বিভিন্ন ভালো কাজগুলো এক সাথে করবো। এ ব্যাপারে কমিউনিটির সকল শ্রেণী-পেশার মানুষের আন্তরিক সহযোগিতা একান্ত প্রোয়জন বলে মনে করেন নব নির্বাচিত নেতৃবৃন্দ।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন