সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৪ই কার্তিক ১৪২৭ | ২৯ অক্টোবর ২০২০

২৪ ঘণ্টায় ইতালিতে করোনায় ১৬৮ জনের মৃত্যু

বুধবার, মার্চ ১১, ২০২০

51.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনাভাইরাসে নতুন করে আরো ১৬৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩১ জনে।

মঙ্গলবার নতুন করে আরও আক্রান্ত হয়েছেন এক হাজার জন। এনিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০ হাজারেরও অধিক, দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা এ তথ্য জানিয়েছে। দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এবং সারাবিশ্বে মোট ২৫৯ জনের মৃত্যু হয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি চীনের পর সবচেয়ে বেশি আঘাত হেনেছে ইতালিতে। চীনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমলেও ইতালিতে আশঙ্কাজনক হারে বাড়ছে। রোমের কর্মকর্তারা জানিয়েছেন, ইতালিতে নতুন করে আরও প্রায় ১ হাজার জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। করোনার প্রভাব ঠেকাতে ইতালি সরকার জনসমাগম নিষিদ্ধ করেছে। ফুটবল ম্যাচসহ সব ধরনের স্পোর্টস ইভেন্ট স্থগিত করা হয়েছে।

গত মঙ্গলবার থেকে জরুরী অবস্থা জারি করার পর থেকে দেশটির প্রায় ৬ কোটির বেশি মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দেশটির সেনাপ্রধান জেনারেল সালভেতোরি ফারিনা আক্রান্ত হয়ে নিজেই নিজের বাসায় কোয়ারেন্টাইনে।


ঢাকা, বুধবার, মার্চ ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন