সর্বশেষ
শনিবার ২৭শে আষাঢ় ১৪২৭ | ১১ জুলাই ২০২০

করোনা: আর্সেনালের ফুটবলাররা কোয়ারেন্টাইনে

বুধবার, মার্চ ১১, ২০২০

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

খ্যাতনামা ইংলিশ ফুটবল ক্লাব আর্সেনালের বেশ কয়েকজন ফুটবলারকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য আলাদা করা হয়েছে। গ্রিসের ফুটবল ক্লাব অলিম্পিয়াকোসের মালিক এভানগেলোস মারিনাকিসের করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে এটা নিশ্চিত হওয়ার পরই আর্সেনালের ফুটবলারদের ১৪ দিনে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। খবর বিবিসির।

একারণে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে একটি ম্যাচ স্থগিত করা হয়েছে। ২ সপ্তাহ আগে আর্সেনাল ও অলিম্পিয়াকোসের একটি খেলায় মারিনাকিসের সংস্পর্শে আসেন আর্সেনালের ফুটবলাররা। মারিনাকিস নটিংহাম ফরেস্টেরও মালিক। মঙ্গলবার তার কোভিড-১৯ পরীক্ষায় ধরা পড়ে।

আর্সেনাল এক বিবৃতিতে জানিয়েছে, ক্লাবটির কিছু খেলোয়াড় যাদের নাম বা পরিচয় দেয়া হবে না, তারা এখন আইসোলেশনে আছে। তারা অলিম্পিয়াকোসের মালিকের সাথে খেলা শেষ হওয়ার সাথে সাথেই দেখা করেন। এখন পর্যন্ত যে পরামর্শ চিকিৎসকরা দিচ্ছেন তাতে করে আর্সেনালের ফুটবলারদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। আমরা সরকারি নীতিমালা খুব গুরুত্বের সাথে মেনে চলছি, যেখানে বলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সাথে কোনো সংস্পর্শে এলে নিজেকে ১৪দিন আলাদা করে রাখতে হবে।

খেলোয়াড় ছাড়াও চারজন আর্সেনাল স্টাফ আছেন যারা মারিনাকিসের কাছে বসেছিলেন তাদেরও ১৪দিন ঘরে রাখা হচ্ছে। আর্সেনালের ১৪দিনের এই সময় শেষ হবে শুক্রবার এবং ব্রাইটনের সাথে ১৪ই মার্চ তারা মাঠে নামতে পারবে বলে ক্লাব বলছে।

ক্রীড়াঙ্গণে করোনা ভাইরাসের প্রভাব

ফ্রান্সের একটি সংবাদমাধ্যম এল ইকুইপ বলছে কিলিয়ান এমবাপেকে করোনা ভাইরাসের জন্য পরীক্ষা করা হচ্ছে। স্প্যানিশ ফুটবল লিগের সকল খেলা আগামী দুই সপ্তাহের জন্য দর্শক ছাড়া খেলা হবে। ২০২০ সালের ইউরোর প্লে অফের টিকিট বিক্রি বন্ধ হয়ে গেছে।

করোনা ভাইরাসের কারণে আগামী তেসরা এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইতালি। দেশটির সরকার আগেই ঘোষণা দিয়েছিল, শীর্ষ ফুটবল প্রতিযোগিতাসহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে খালি মাঠে।

ওদিকে করোনা ভাইরাস সংক্রমণ যাতে না হয় এই ব্যবস্থা নিতে বাংলাদেশে হতে যাওয়া শ্যুটিং ও আর্চারির বেশ কয়েকটি আয়োজন আপাতত স্থগিত হয়েছে। আর্চারির সলিডারিটি গেমস আয়োজন অন্তত বছরের শেষ পর্যন্ত পেছানো হয়েছে বলে জানিয়েছেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিবউদ্দিন চৌধুরি চপল।

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে এরই মধ্যে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেইন্ট জার্মেই ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার বুধবার রাতের ম্যাচে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।


ঢাকা, বুধবার, মার্চ ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন