সর্বশেষ
রবিবার ২১শে আষাঢ় ১৪২৭ | ০৫ জুলাই ২০২০

জুনে আসতে পারে কম দামের নতুন আইফোন

শুক্রবার, মার্চ ১৩, ২০২০

938x452.jpg
বিডিলাইভ ডেস্ক :

চলতি বছরের মার্চ মাসেই নতুন আইফোন বাজারে আসতে পারে বলে গুঞ্জন ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে আইফোন ৯ ঘোষণার অনুষ্ঠান দুই মাস পেছাতে পারে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য নতুন আইফোনের ঘোষণা নিয়ে অ্যাপলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

নাইন টু ফাইভ ম্যাকের প্রতিবেদন অনুযায়ী, তারা অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম আইওএস ১৪–এর কোড পর্যবেক্ষণ করেছে। এতে বেশ কিছু নতুন হার্ডওয়্যার সমর্থন করবে। এর মধ্যে রয়েছে নতুন আইপ্যাড প্রো ও অ্যাপল টিভি রিমোট রয়েছে। এতে নতুন করে এক্সপ্রেস ট্রানজিট নামের একটি ফিচার থাকবে, যাতে অ্যাপল পে ব্যবহারকারীরা টাচ আইডি বা ফেস আইডির মতো অথেনটিকেশন ছাড়াই ব্যবহার তা ব্যবহার করতে পারবেন।

আইফোন ৯ ছাড়াও নতুন প্রজন্মের আইপ্যাডে নতুন ক্যামেরা সিস্টেম বসাতে পারে অ্যাপল। এতে টাইম-অব-লাইট থ্রিডি সেন্সর, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, আলট্রা-ওয়াইড লেন্স ও টেলিফটো লেন্স থাকতে পারে। এ ছাড়া এয়ারট্যাগ নামে নতুন একটি ফিচার থাকবে, যাতে আইফোনের অবস্থান সহজে শনাক্ত করা যাবে।

এর আগে ধারণা করা হচ্ছিল, আইফোন ৯ বা আইফোন এসই ২ ডিভাইসটিতে ৪ দশমিক ৭ ইঞ্চি মাপের এলসিডি প্যানেল থাকবে। এতে অ্যাপলের এ১৩ চিপসেট ও ৩ জিবি র‍্যাম থাকবে। এর দাম হতে পারে ৩৯৯ মার্কিন ডলার।


ঢাকা, শুক্রবার, মার্চ ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১১০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন