সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

সহজেই তৈরি মজাদার ব্রেড পাকোড়া

শনিবার, মার্চ ১৪, ২০২০

b.jpg
বিডিলাইভ ডেস্ক :

সকালের নাশতায় খুব সহজ একটি খাবার পাউরুটি। পাউরুটির সাথে জ্যাম-জেলি-ডিম-কলা দিয়ে নাশতা করেন অনেকেই। এই পাউরুটি দিয়েই বানিয়ে ফেলতে পারেন মজাদার ব্রেড পাকোড়া। আর তখন পদটি বিকালের নাশতায় খাওয়া যেতে পারে।

উপকরণ :

পাউরুটি ৬টি, বেসন ৫-৬ টেবিল চামচ, পানি পরিমাণমতো, লবণ স্বাদমতো, মরিচগুঁড়া আধা চা চামচ, হলুদগুঁড়া, জিরা ও বেকিং পাউডার এক চামচের চার ভাগের একভাগ করে, সিদ্ধ আলু ১টি, পেঁয়াজকুচি ১টি, কাঁচামরিচকুচি ২টি, ধনেপাতাকুচি পরিমাণমতো, লবণ পরিমাণমতো, মরিচগুঁড়া আধা চা চামচ, আমচূর পাউডার ও গরম মশলা এক চামচের চার ভাগের একভাগ করে।

প্রণালি:

একটি পাত্রে সিদ্ধ আলু, পেঁয়াজকুচি, কাঁচামরিচ কুচি, লবণ, আমচূর গুঁড়ো, গরম মশলা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার বেসন, লবণ, হলুদ ও মরিচগুঁড়া, জিরা, বেকিং পাউডার দিয়ে গোলা তৈরি করুন। এক পিস পাউরুটির ভিতর পুদিনাপাতার সস অথবা টমেটো কেচাপ লাগিয়ে নিন।

তারপর এতে সিদ্ধ আলুর পুর ভাল করে ভরে নিন। আরেকটি পাউরুটি দিয়ে স্যান্ডউইচের মতো করুন। তারপর ছুরি দিয়ে মাঝখানে কেটে নিন। পাউরুটির টুকরোগুলো বেসনের গোলার মধ্যে ডুবিয়ে তেলে ভাজুন। বাদামি রং হয়ে এলে নামিয়ে ফেলুন। সস দিয়ে পরিবেশন করুন মজাদার ব্রেড পাকোড়া।


ঢাকা, শনিবার, মার্চ ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন