সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

২০ লাখ স্কুল ব্যাংক একাউন্টে ১৬০০ কোটি টাকা

শনিবার, মার্চ ১৪, ২০২০

sa.jpg
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের বিনোদন কেন্দ্র মোজাফফার গার্ডেনের কনফারেন্স রুমে এই অনুষ্ঠান হয়।

জেলার সকল তফসিলি ব্যাংক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম শাহনেওয়াজ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জোয়ারদার ইসরাইল হোসেন। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বদিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, জেলা শিক্ষা অফিসার এস,এম আব্দুল্লাহ আল মামুন ও লিড ব্যাংক লোকাল পয়েন্ট ঢাকা ব্যাংক লিমিটেড এর এস,ই,ডি,বি মোঃ শাফকাত হোসেন।

এছাড়া, সাতক্ষীরা জেলার ২৮ টি তফসিলি ব্যাংকের ব্যবস্থাপক ও ২৮ টি স্কুলের ২০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জোয়ারদার ইসরাইল হোসেন বলেন, অনেক আগে থেকেই দেশে স্কুল ব্যাংকিং চালু হলেও ২০১৩ সাল থেকে এই ব্যাংকিং পদ্ধতি জোরালোভাবে শুরু করা হয়েছে। প্রত্যেক জেলায় লিড ব্যাংকিং পদ্ধতিতে স্কুল ব্যাংকিং কার্যক্রম চলছে।

তিনি বলেন, দেশে বর্তমানে ২০ লাখ স্কুল ব্যাংক একাউন্ট রয়েছে। এসমস্ত একাউন্টে ১৬০০ কোটি টাকা জমা আছে। স্কুল ব্যাংকিং-এ এটি বড় সাফল্য উল্লেখ করে প্রধান অতিথি আরো বলেন, মাত্র ১০০ টাকা জমা দিয়ে যেকোনো শিক্ষার্থী একাউন্ট খুলতে পারবেন। হিসাবধারীদের কোন সার্ভিস চার্জ নেই।

তিনি বলেন, শিক্ষার্থীদের জমাকৃত টাকার উপর আকর্ষনীয় মুনাফা দেওয়া হয়। তাছাড়া, গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করেন,লিড ব্যাংক ঢাকা ব্যাংকের সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মো. হুমায়ন কবীর,রুপালি ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক হামিদুল ইসলাম প্রমুখ।


ঢাকা, শনিবার, মার্চ ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন