সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

করোনা: শঙ্কা নিয়েও খেলতে চান ক্রিকেটাররা

বুধবার, মার্চ ১৮, ২০২০

dpl-149777.jpg
বিডিলাইভ রিপোর্ট :

করোনাভাইরাসের কারণে আপাতত ঢাকা প্রিমিয়ার লিগের খেলা স্থগিত করা হয়েছে। তবে বাস্তবতা বলছে, ৩১ মার্চের আগে খেলা শুরু হওয়ার সম্ভাবনা সামান্যই। শঙ্কার কথা অজানা নয় কোচ খালেদ মাহমুদেরও। তবে তার নিজের চাওয়া, লিগের খেলা চলুক। ক্রিকেটারদের চাওয়াও প্রতিফলিত হলো তার কণ্ঠে।

আজকে আমরা এসেছি। সেভাবে অনুশীলন করিনি, কারণ খেলা বন্ধ আপাতত। আমরা খেলতে চাই, সত্যি কথা বলতে। ছেলেদের সঙ্গে কথা বলেছি, সবাই খেলতে চাই। যদিও জানি যে করোনার ভয়াবহতা চলছে। তারপরও এই যে ছেলেরা এখানে একাডেমিতে যতটা নিরাপদ আছে, দেশের বাড়িতে গেলে হয়তো ততটা নিরাপদ নয়।

আবাহনীর ক্রিকেটারদের একটা বড় অংশ থাকছেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে। তাদের কোচের মতে, এই ছেলেদের ছেড়ে দিলে হতে পারে আরও বিপদ। ছেলেদের এখন যদি ছেড়ে দেই, এরা বাড়ি যাবে। পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করবে। অনেকেই থাকবে সেখানে, কখন কার কী হয় বলা মুশকিল। সবাইকে চিনবেও না। আক্রান্ত কেউ যদি কাছাকাছি থাকে, ওদের জন্য খারাপই হবে।আমরা চাই এখানেই ওদের রাখতে। দেখা যাক, বোর্ড শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয়। যদি খেলা না হয়, ওদের প্রতি পরামর্শ থাকবে যেন পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার না করে নিজ দায়িত্বে যায়। আর এত লোক বাইরে থেকে এসেছে, সবার সম্পর্কে জানাও কঠিন। এখানে একাডেমিতে নিরাপদ থাকবে।

খালেদ মাহমুদের মতে, আরও কয়েক রাউন্ডের খেলা স্থগিত হলে লিগের ভবিষ্যৎ অনিশ্চয়তায় পড়ে যাবে। আমরা মাঠের মানুষ। আমরা চাই খেলা হোক। খেলা মাঠে ফিরুক, ছেলেরা এটিই চায়। কারণ ক্রিকেট মৌসুম শেষ হয়ে যাচ্ছে। সামনে ঝড়-বৃষ্টি হবে। গরম আরও বাড়বে। আরও সমস্যা হবে খেলতে। আশা করি, দ্রুত সবকিছু ভালো হয়ে যাবে। করোনাভাইরাস থেকে বাংলাদেশ মুক্ত থাকবে।


ঢাকা, বুধবার, মার্চ ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন