সর্বশেষ
শনিবার ২৮শে চৈত্র ১৪২৬ | ১১ এপ্রিল ২০২০

সাতক্ষীরা মেডিকেলের ৭ শিক্ষার্থী বহিষ্কার

বুধবার, মার্চ ১৮, ২০২০

sm.jpg
বিডিলাইভ ডেস্ক :

শৃঙ্খলা ভঙ্গসহ র‌্যাগিংয়ের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ৭ শিক্ষার্থীকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া একই অপরাধে আরও ১১ শিক্ষার্থীকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।বহিষ্কৃত এসব শিক্ষার্থীদেরকে কলেজ হোস্টেল ছাড়তে বলা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনিক সাহা, জয় সরকার, মোহাম্মদ হানিফ, মাহফুজা ইসলাম দিনা, প্রেয়সী রাণী রায়, ফারহা শামান্ত রহমান ও শারমিন ফাহরিয়া।

মেডিকেল কলেজের একটি সুত্র জানায়, জানুয়ারি মাসের ৯, ১০, ১১ ও ১২ তারিখে সাতক্ষীরা মেডিকেলের নতুন ভর্তি হওয়া প্রথম বর্ষের এমবিবিএস শিক্ষার্থীদের র‌্যাগিং করে দ্বিতীয় বর্ষের শিক্ষর্থীরা। নতুন এসব শিক্ষর্থীদেরকে র‌্যাগিং করতে বাধ্য করে তাদেরকে শারীরিক ও মানষিক নির্যাতন করা হয়। বিষয়টি নিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীরা অভিযোগ করেন কর্তৃপক্ষের কাছে।

এ ঘটনায় ১৫ জানুয়ারি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রধান ডা. এএইচ এস.এম কামরুজ্জামান ও শিশু বিশেষজ্ঞ ডা. খান গোলাম মোস্তফাকে সদস্য সচিব করে আট সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। দীর্ঘ তদন্ত করে গত ৯ মার্চ ১৮ শিক্ষার্থীকে দোষী সাব্যস্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয় কমিটি।

সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কাজী হাবিবুর রহমান জানান, র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় চার ছাত্রী ও তিন ছাত্রকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত এসব শিক্ষার্থীকে কলেজ হোস্টেল ছাড়তে বলা হয়েছে। তাদেরকে একাডেমিক সকল কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ১১ শিক্ষার্থীকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করে সতর্ক করা হয়েছে।

তিনি বলেন, ভবিষ্যতে যেন কলেজে এ ধরনের কার্যক্রম না হয়, সেজন্য সকল শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে। কলেজে কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

 


ঢাকা, বুধবার, মার্চ ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন