সর্বশেষ
শুক্রবার ১৭ই আশ্বিন ১৪২৭ | ০২ অক্টোবর ২০২০

ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে দিলেন ভাবনার পরিবার

রবিবার, মার্চ ২২, ২০২০

n.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বের অন্যান্য দেশের মতো করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বন্ধ হয়ে গেছে থিয়েটার ও সিনেমা হলগুলোও। সব দেশের সঙ্গে যোগাযোগ প্রায় বন্ধ। সার্বিক পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে ব্যতক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন রাজধানীর জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের শেখ শিউলি হাবিব। এবার একই সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা ও তার পরিবার।

করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নেবেন না ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব।রাজধানীর হাজারীবাগ এলাকায় ৬ তলা ভবন রয়েছে ভাবনাদের।ভবনটিতে ছয়টি পরিবার ভাড়া থাকেন। এসব ভাড়াটিয়াদের থেকে মার্চ মাসের ভাড়া নেবেন বলে জানালেন ভাবনার বাবা ‘রাত্রীর যাত্রী’খ্যাত চলচ্চিত্র নির্মাতা হাবিব।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া নেব না।’

একটি ট্রাভেল এজেন্সির মালিক শিউলি হাবিব তার ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করেছেন। এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তিনি লেখেন, করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে বাংলাদেশের সবকিছুই স্থগিত হয়ে গেছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছেন না, তাই আমি এ দেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সব ভাড়াটিয়ার মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম।শিউলি হাবিব ও ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব দুজনেই আশাবাদী, তাদের দেখাদেখি দেশের সব বাড়িয়াওলার এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়াবেন।


ঢাকা, রবিবার, মার্চ ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন