সর্বশেষ
বুধবার ৩১শে আষাঢ় ১৪২৭ | ১৫ জুলাই ২০২০

বন্ধ হলো রিজেন্ট এয়ারওয়েজ

রবিবার, মার্চ ২২, ২০২০

9_1.jpg
বিডিলাইভ রিপোর্ট :

করোনা ভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ হওয়ায় তিন মাসের জন্য বন্ধ করে দেয়া হয়েছে রিজেন্ট এয়ারওয়েজ। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইমরান আসিফ বলেন, বর্তমান প্রেক্ষাপটে গোটা এভিয়েশন ইন্ডাস্ট্রিই সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এ পরিস্থিতি কতদিন চলবে, সেটিও জানা যাচ্ছে না। আমাদের রাজস্ব আয় শূন্য শতাংশে চলে এসেছে। আমরা তিন মাস সময়কে একটা গাইড লাইন হিসেবে ধরেছি। সবকিছু ঠিক থাকলে এর আগেও ফ্লাইট পরিচালনা করতে পারি।

তিনি বলেন, আন্তর্জাতিক যেসব গন্তব্যে আমরা ফ্লাইট পরিচালনা করতাম নভেল করোনা ভাইরাসের কারণে একে একে তার সবগুলোই বন্ধ করতে হয়েছে। বিভিন্ন দেশের আরোপ করা নিষেধাজ্ঞা কবে নাগাদ উঠিয়ে নেয়া হবে সেটাও অনিশ্চিত। আবার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর যাত্রীদের ভ্রমণে আস্থা ফিরতেও সময় লাগতে পারে। সবকিছু বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে একবার রিজেন্ট বন্ধের গুঞ্জন ওঠে। তখন থেকেই পর্যাপ্ত উড়োজাহাজ না থাকায় আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ কয়েকটি রুটের ফ্লাইট কমাতে বাধ্য হয় তারা। তখন শোনা গিয়েছিল রিজেন্টের চারটি বোয়িং ৭৩৭-৮০০ এর মধ্যে দুটি উড়োজাহাজের ইঞ্জিন বসে যায়। বহরে উড্ডয়ন সক্ষম উড়োজাহাজ কমে যাওয়ায় ফ্লাইট সংখ্যাও কমে আনতে বাধ্য হয় তারা। বিমান সংকট আর আর্থিক ক্ষতির পাশাপাশি রিজেন্ট বন্ধের অন্যতম কারণ হচ্ছে নোভেল করোনা ভাইরাস।


ঢাকা, রবিবার, মার্চ ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৫৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন