সর্বশেষ
শুক্রবার ১৭ই আশ্বিন ১৪২৭ | ০২ অক্টোবর ২০২০

তারা স্বাস্থ্যের চেয়ে অর্থনীতিকে প্রাধান্য দিয়েছে: শাকিরা

রবিবার, মার্চ ২২, ২০২০

6_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা নিয়ে মুখ খুললেন এ প্রজন্মের জনপ্রিয় গায়িকা শাকিরা। এক ভিডিও বার্তায় তিনি করোনা সংক্রমণে বিশ্বনেতাদের ধীরে চলো গতির সমালোচনা করেছেন। বলেছেন, করোনা ভাইরাস যত দ্রুতগতিতে বিস্তার হচ্ছে, নেতারা তত ধীর গতির হয়েছেন।

কিন্তু করোনা সঙ্কটের বিষয়ে আমাদেরকে আরো সিরিয়াস হতে হবে। অনলাইন বিলবোর্ডে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে এর পরিণতি নিয়ে শেষ পর্যন্ত মুখ খুলেছেন শাকিরা। শুক্রবার ২০শে মার্চ কলম্বিয়ার এই গায়িকা ও ইউনিসেফের মুখপাত্র তার সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাস বা কোভিড-১৯ নিয়ে একটি শিক্ষামূলক ভিডিও পোস্ট করেছেন।

এতে তিনি সতর্ক করে বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেসব সুপারিশ দিয়েছে অনেক দেশই তা অনুসরণ করছে না অথবা এ বিষয়ে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে তারা খুব বেশি ধীরগতির আশ্রয় নিয়েছে অথবা তারা স্বাস্থ্যের চেয়ে অর্থনীতিকে প্রাধান্য দিয়েছে।

শাকিরা আরো বলেছেন, গত কয়েক সপ্তাহ আমি ইউরোপে ছিলাম। এ সময়ে আমার যে অভিজ্ঞতা হয়েছে, তা হলো এই ভাইরাস দ্রুত বিস্তার করছে। আর নেতারা ধীর গতি অবলম্বন করছেন।তিনি আরো বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সব দেশকে এক সঙ্গে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হবে।


ঢাকা, রবিবার, মার্চ ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন