সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৪ জুন ২০২০

জেলের মধ্যেই করোনায় আক্রান্ত হার্ভে ওয়েস্টেইন

সোমবার, মার্চ ২৩, ২০২০

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাধিক ধর্ষণ ও যৌন অত্যাচারে দোষী এক সময়ের প্রভাবশালী হলিউড প্রযোজক হার্ভে ওয়েস্টেইনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন অত্যাচারের অভিযোগ থেকেই বিশ্বে #মিটু আন্দোলনের সূচনা হয়েছিল৷ ধর্ষণের দায়ে আপাতত নিউইয়র্কে জেলে রয়েছেন হার্ভে। করোনা ধরা পড়তেই তাকে আইসোলেশনে রাখা হয়েছে৷ হার্ভের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ জানিয়েছেন শতাধিক নারী। তাদের মধ্যে বেশির ভাগই বিখ্যাত হলিউড অভিনেত্রী।

রবিবার ৬৮ বছরের হার্ভের শরীরে করোনা পজিটিভ দেখা যায়। এখন চিন্তায় পড়েছেন জেল কর্তৃপক্ষ৷ কারণ, এর মধ্যে অনেক অফিসারই হার্ভের কাছে গিয়েছিলেন। ফলে তাদের শরীরেও মারণ ভাইরাস ঢুকল কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। গত বুধবার ওয়েনস্টেইনকে নিউইয়র্কের সবচেয়ে দুর্ভেদ্য জেল ওয়েন্ডেতে নিয়ে যাওয়া হয়।
জেসিকা মেন ও প্রোডাকসন অ্যাসিস্ট্যান্ট মিমি হালেইকে ধর্ষণ ও যৌন অত্যাচারের অপরাধে গত ১১ মার্চ হার্ভেকে ২৩ বছরের কারাদণ্ড দেয় মার্কিন আদালত। কয়েকদিন আগেই হার্ভে ম্যানহাটনে হার্টের সমস্যা নিয়ে ভর্তি ছিল। হার্ভের ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপও রয়েছে। ওয়েন্ডেতে দুজন বন্দির দেহে করোনা ধরা পড়েছে। তার মধ্যেই একজন হল হার্ভে।

জোডি ক্যানটর ও মেগান টুহে নামের নিউইয়র্ক টাইমস-এর দুই প্রতিবেদক ২০১৭ সালের ৫ আক্টোবর হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে প্রতিবেদন লিখে হইচই ফেলে দিয়েছিলেন। তাদের প্রতিবেদনের সূত্র ধরে সে সময় সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছিল #মিটু আন্দোলন। পরবর্তীকালে ওই প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার অর্জন করেন সেই দুই প্রতিবেদক।


ঢাকা, সোমবার, মার্চ ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন