সর্বশেষ
শনিবার ২৮শে চৈত্র ১৪২৬ | ১১ এপ্রিল ২০২০

কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের জন্য পুলিশের উপহার

সোমবার, মার্চ ২৩, ২০২০

mall.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশে ফিরে যেসব প্রবাসী হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন তাদের জন্য চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) কমিশনার উপহার পাঠাচ্ছেন। শুভেচ্ছা স্মারক হিসেবে সিএমপির ১৬ থানার পুলিশ উপহারের ফল পাঠাচ্ছেন ঘরে ঘরে।

সোমবার (২৩ মার্চ) সকাল থেকে সিএমপির ১৬ টি থানায় ৩০০ জন প্রবাসীর বাসায় পাঠানো হচ্ছে এ ফল। পরিবার পরিজনের স্বার্থে, দেশের স্বার্থে ১৪টা দিন বিশেষ ভাবে অবস্থান করে যাতে করোনাভাইরাস না ছড়ান অতটুকু নিশ্চিত করা ও তাদের উৎসাহ দেওয়ার জন্যই এ উপহার।

সোমবার থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলমান থাকবে। নগরে প্রায় ৫০০ প্রবাসী কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানায় সিএমপি। তাদের সবার কাছে পাঠানো হবে সিএমপির উপহার।

সিএমপি কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমান বলেন, আমরা কোয়ারেন্টনে থাকা প্রবাসীদের মধ্যে কোনো রকম আতঙ্ক সৃষ্টি করতে চাই না। আমরা চাই তারা যথাযথ কোয়ারেন্টাইন নিয়ম মেনে চলুক। আর যাতে তারা মনোবল না হারায় সে জন্য আমরা বিশেষ এই উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। নগরীর প্রতিটি থানার প্রবাসীরা এর আওতায় থাকবেন।

সিএমপির উপ কমিশনার বিশেষ শাখা আবদুল ওয়ারিশ বলেন, আপাতত ৩০০ হোম কোয়ারেন্টাইনেরর কাছে পাঠানো হচ্ছে সিএমপির উপহার। তবে এ সংখ্যা আরো বাড়তে পারে। আমরা ফল পাঠানোর প্রক্রিয়া চালু রেখেছি। কোয়ারেন্টাইনের খবর পাওয়া মাত্রই পাঠানো হচ্ছে উপহার।

এ প্রসঙ্গে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন বলেন, সাধারণ কোনো বাসায় পুলিশ গেলে অন্যান্যরা আতঙ্কিত হয়ে ওঠে। এ নিয়ে কোনো কোনো ক্ষেত্রে ভুল বুঝাবুঝিও হয়। আর এখন যেহেতু করোনা ভাইরাস আতঙ্ক। পুলিশ সদস্যরা সাধারণভাবে তাদের খবর নিতে গেলে আতঙ্ক সৃষ্টি হবে। তারা মানসিকভাবেও বিপর্যস্ত হবে। তাই ভিন্ন পন্থায় আমরা তাদের কাছে ফলের ডালি পৌঁছে দেয়ার পাশাপাশি খবর নিচ্ছি।

 

 


ঢাকা, সোমবার, মার্চ ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন