সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

দেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৬

মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০

102.jpg
বিডিলাইভ ডেস্ক :

সারাবিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বাংলাদেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে এবং এছাড়া ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলে জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (২৪ মার্চ) করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘দেশে করোনা ভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। ওই ব্যক্তির বয়স ছিল সত্তরোর্ধ্ব। সৌদি আরব থেকে ওমরাহ করে সম্প্রতি দেশে ফিরেছিলেন।’

তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

এদিকে গতকাল সোমবার (২৩ মার্চ) পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৩৩ জন। আজ নতুন ৬ জন করোনায় আক্রান্ত হয়ে তা বেড়ে ৩৯ জনে দাঁড়াল।

তিনি বলেন, সরকার আগামী ২৬ মার্চ থেকে ১০ দিনের বাধ্যতামূলক যে ছুটির সিদ্ধান্ত নিয়েছে তা করোনা ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবে।

অন্যদিকে বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন। আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন