সর্বশেষ
রবিবার ১২ই আশ্বিন ১৪২৭ | ২৭ সেপ্টেম্বর ২০২০

নিউইয়র্কের সংক্রমণ ধারণার চেয়ে ভয়াবহ হবে

বুধবার, মার্চ ২৫, ২০২০

l.jpg
বিডিলাইভ ডেস্ক :

মেডিকেল সরঞ্জাম সরবরাহের জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন নিউইয়র্কের গভর্নর অ্যানড্রু কুমো। তিনি সতর্ক করে সবাইকে বলেছেন, সেখানে যেমনটা ধারণা করা হয়েছিল, করোনা সংক্রমণ তার চেয়ে অনেক ভয়াবহ হতে পারে। তাছাড়া এই ভয়াবহতা খুব তাড়াতাড়িই দেখা দিতে পারে বলে তিনি মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এ সময় তিনি করোনা সঙ্কট মোকাবিলায় কেন্দ্রীয় সরকার পর্যাপ্ত সরঞ্জাম সরবরাহ করেনি বলে অভিযোগ করেন। তিনি উল্লেখ করেন তার রাজ্যে প্রয়োজন ৩০০০০ ভেন্টিলেটর। উল্লেখ্য, নিউইয়র্কে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন কমপক্ষে ২৫০০০ মানুষ। মারা গেছেন কমপক্ষে ২১০ জন।

এ অবস্থার প্রেক্ষাপটে অ্যানড্রু কুমো বলেন, আমাদের ফেডারেল সহায়তা প্রয়োজন। ঠিক এখনই এই সহায়তা প্রয়োজন। তিনি বলেন, নিউইয়র্কে যে সংক্রমণ ঘটছে তা ঘটছে খুব দ্রুত। নিউইয়র্কে এখন যা ঘটছে সেই একই ঘটনা ঘটবে ক্যালিফোর্নিয়া ও ইলিনয় রাজ্যে। ব্যাপারটা এখন শুধু সময়ের বিষয়।

যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (ফেমা) নিউইয়র্কে মাত্র ৪০০ ভেন্টিলেটর পাঠিয়েছে। এ জন্য ফেডারেল সরকারের কড়া সমালোচনা করেন তিনি। অ্যানড্রু কুমো প্রশ্ন রাখেন, (মাত্র) ৪০০ ভেন্টিলেটর? আমার প্রয়োজন ৩০০০০ ভেন্টিলেটর। এর বিপরীতে আপনারা পাঠিয়েছেন ৪০০ ভেন্টিলেটর? আপনারা সমস্যার ভয়াবহতা বুঝতে ভুল করেছেন।অ্যানড্রু কুমো বলেন, নিউইয়র্কে বর্তমানে আছে ৭০০০ ভেন্টিলেটর।


ঢাকা, বুধবার, মার্চ ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন