সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

নিউইয়র্কে ৯টি সাপ্তাহিক বাংলা সংবাদপত্রের মুদ্রণ স্থগিত

বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০

pr.jpg
প্রবাসী ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রাণঘাতী করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার কারনে নিউইয়র্ক থেকে প্রকাশিত ৯টি সাপ্তাহিক বাংলা সংবাদপত্রের মুদ্রণ স্থগিত করা হয়েছে। চলমান পরিস্থিতিতে সংবাদকর্মীদের জীবন রক্ষাই জরুরি মনে করে নিউইয়র্ক এডিটরস কাউন্সিল গত শনিবার এ ঘোষনা দেন। তবে অধিকাংশ পত্রিকার অনলাইন প্রকাশনা চালু থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পত্রিকার মুদ্রণ কাজ আবার চালু হবে বলে উল্লেখ করা হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

নিউইয়র্কে মুদ্রণ স্থগিত হওয়া ৯টি সাপ্তাহিক বাংলা সংবাদপত্র হলো ঠিকানা, বাঙালি, পরিচয়, বাংলা পত্রিকা, বাংলাদেশ, দেশবাংলা, জন্মভূমি, আজকাল ও প্রবাস।

নিউ ইয়র্ক এডিটরস কাউন্সিলের সদস্য ও সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার জানান, নিউইয়র্ক থেকে প্রকাশিত বাংলা সংবাদপত্রগুলো হলো কমিউনিটিভিত্তিক পত্রিকা। প্রতি মুহুর্তের খবর মানুষ ঘরে বসেই হাতের মুঠোই পাচ্ছেন। তাই এসব সংবাদপত্রের মুদ্রণ কাজ সাময়িক স্থগিত থাকলে বাংলাদেশি কমিউনিটির মানুষের তেমন কোনই ক্ষতি হবে না। জীবনের ঝুঁকি কিংবা কারো সাথে প্রতিযোগিতা করতে গিয়ে সংবাদকর্মীরা প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত কিংবা প্রাণহানী হোক তা আমাদের কারই কাম্য নয়। এ কারনেই নিউ ইয়র্ক থেকে নিয়মিত প্রকাশিত ৯টি সাপ্তাহিক সংবাদপত্রের মুদ্রণ স্থগিত ঘোষনা একটি সঠিক সিন্ধান্ত বলে মনে করছেন এডিটরস কাউন্সিলের সদস্যবৃন্দ।

প্রাণঘাতী করোনাভাইরাসের ফলে নিউইয়র্কে জরুরি অবস্থাতেই সাপ্তাহিক প্রথম আলো উত্তর আমেরিকার সংস্করণ ও নবযুগ নামক অপর একটি সাপ্তাহিক পত্রিকাটি নিয়মিত প্রকাশ হবে বলে জানা গেছে। এছাড়াও জনতার কণ্ঠ, শিখর, রানার, বাংলাদেশ প্রতিদিনের মুদ্রণ স্থগিত থাকবে বলে জানা গেছে।


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন