সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৬ই আশ্বিন ১৪২৭ | ০১ অক্টোবর ২০২০

সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রমী উদ্যোগ

বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০

un.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চুয়াডাঙ্গা ও ঝালকাঠিতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সাদা রঙের প্রলেপ অঙ্কন করে ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু নিজ হাতে সাদা রঙ দিয়ে রেখা অঙ্কন করে দেন।

চুয়াডাঙ্গার পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তিন ফুট দূরত্বে রেখা অঙ্কন করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, জরুরি পণ্যের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে যেসব দোকান খোলা রয়েছে সেগুলোর ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ওইসব দোকানের সামনে সাদা রঙের প্রলেপ দিয়ে রেখা অঙ্কন করে দেয়া হয়েছে। যাতে কারো সাথে কারো সংস্পর্শ না ঘটে। নিয়ম না মানলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

বৃহস্পতিবার সকাল থেকে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকানগুলোর সামনে সদর উপজেলা পরিষদের উদ্যোগে এ ব্যবস্থা নেয়া হয়েছে। প্রয়োজনীয় পণ্য কিনতে আসা ব্যক্তিরা গোল বৃত্তাকার দাগের মধ্যে থেকে পণ্য কিনছেন। নির্দিষ্ট দূরত্ব বজায় থাকায় সুরক্ষা পাচ্ছেন ক্রেতা ও বিক্রেতারা।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়ক লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। স্বেচ্ছাসেবী যুবকরা এ কাজে অংশ নিয়েছে। ভাইরাস সচেতনতা সৃষ্টির লক্ষে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান শহরজুড়ে এ ব্যবস্থা গ্রহণ করেছেন। এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

সূত্র- ইউএনবি


ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন