সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

বাংলা গানে ভাইরাল জ্যাকুলিন

শনিবার, মার্চ ২৮, ২০২০

gen.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনায় থমকে যাওয়া সময়ে ইউটিউব তোলপাড় জ্যাকুলিনের নাচে। ‘বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেঁন্দা ফুল’। গেঁন্দা ফুল শিরোনামের গানটি ২৫ মার্চ সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব সাইটে মুক্তি পাওয়া গানটি আজ শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টারও কম সময়ে দেখা হয়েছে ২ কোটি ৭০ লাখ বারের বেশি।

জ্যাকুলিনকে যেন মনে হয়েছে পয়লা বৈশাখে ঢাকার কোনো মঞ্চের নৃত্যশিল্পী। বাঙালি কন্যার থেকে কম মনে হয়নি জ্যাকুলিনকে। কখনো ধুনুচি তো কখনো আলপনা, কখনো আবির ছড়ানো...একেবারে বাঙালিয়ানায় ভরপুর ভিডিও, সঙ্গে বাদশার র‌্যাপ।অবশ্য পুরো গানটা মোটেই বাংলায় নয়, বাদশার র‌্যাপের সঙ্গে মিশে এক নতুন মাত্রা পেয়েছে। গানটি গেয়েছেন পায়েল দেব। বাংলার আঞ্চলিক গান ও হিন্দি মিলিয়ে তৈরি এই গানের ভিডিওর জ্যাকুলিনের সঙ্গে দেখা গিয়েছে বাদশাকে। গানের ভিডিওতে দেখা যায় সহশিল্পীরা একটু পরপর গাদা ফুলের পাপড়ি ছুড়ছেন জ্যাকুলিনের গায়ে।

স্নেহা শেট্টি কোহলির পরিচালনায় এই গান মুক্তি পাওয়ার পরই ভাইরাল হয়ে গিয়েছে। পরিচালক করণ জোহরও টুইট করেছেন জ্যাকলিন-বাদশার নয়া যুগলবন্দী। কিছুদিন আগেও বিগ বস ১৩-র প্রতিযোগী আসিম রইসের সঙ্গে মিউজিক ভিডিও রিলিজ করেছেন এই বলিউড অভিনয়শিল্পী। সেটিও দারুণ হিট। ‘মেরে আঙ্গ মে’ গানটি দেখা হয়েছে ৪ কোটিবার।

মুক্তির আগে র‍্যাপার বাদশা গেঁন্দা ফুল নিয়ে একটি সাংবাদিক বিবৃতিতে বলেন, ‘গেঁন্দা ফুল আমার জন্য একটা বিশেষ অভিজ্ঞতা, কারণ প্রথমবার আমার ফ্যানেদের নতুন কিছু উপহার দিতে চলেছি। তবে গানটা মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই এত মানুষ সেটাকে পছন্দ করবে, ভাবিনি। তাতে আমি আপ্লুত। সব সময়ই এমন কিছু বানাতে চেয়েছি, যেটা সারা বিশ্বের মানুষকে আনন্দ দিতে পারে। এই গানটা সে রকমই একটা প্রয়াস।’প্রসঙ্গত, ‘বড় লোকের বিটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধ দেব লাল গেঁন্দা ফুল...রতন কাহারের এই গান সত্তরের দশকে রেকর্ড করেছিলেন স্বপ্ন চক্রবর্তী। তারপর থেকে সেটি আজও সমান জনপ্রিয়। বাংলাদেশেও চলচ্চিত্রসহ নানা মাধ্যমে ব্যবহৃত হয়েছে গানটি।


ঢাকা, শনিবার, মার্চ ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন