সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

রাজশাহীতে করোনা পরীক্ষাগার প্রস্তুত করা হচ্ছে

শনিবার, মার্চ ২৮, ২০২০

r.jpg
রাজশাহী ব্যুরো :

অবেশষে রাজশাহীতে করোনা পরীক্ষার জন্য ল্যাব প্রস্তুত করা হচ্ছে। রাজশাহী মেডিক্যাল কলেজের ভাইরোলজি বিভাগে চারটি কক্ষ নিয়ে এ ল্যাব তৈরী করা হচ্ছে। আগামী বুধবার নাগাদ এই ল্যাবটি উদ্বোধন করা হতে পারে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

রাজশাহী মেডিক্যাল কলেজের একাধিক সূত্র নিশ্চিত করেছে, করোনা ভাইরাস পরীক্ষার জন্য গত বৃহস্পতিবারই একটি মেশিন ঢাকা থেকে রাজশাহী মেডিক্যাল কলেজে গিয়ে পৌঁছে। এরপর ওইদিন থেকেই মেশিনটি বসানোসহ যাবতীয় কার্যক্রম শুরু হয়। তবে এখনো বেশকিছু কাজ বাকি রয়েছে। যা আগামী বুধবার নাগদ শেষ হয়ে ওইদিই উদ্বোধন করা হতে পারে বলেও সেই ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে।

ভাইরোলজি বিভাগের ল্যাবে এই মেশিনটি বসানো হচ্ছে। এর জন্য আলাদা চারটি কক্ষ নেয়া হয়েছে। তবে উদ্বোধনের আগে পরিপূর্ণ করোনা পরীক্ষা হচ্ছে কিনা সেটি নিশ্চিত করা হবে। এরপরই আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে মেশিনটি। যেন এ নিয়ে জনমনে কোনো বিভ্রান্তি তৈরী না হয়।

এ ব্যাপারে রাজশাহী মেডিক্যাল কলেজ অধ্যক্ষ নওসাদ আলী বলেন, ‘আমরা ল্যাবটি উদ্বোধনের প্রস্তুতি নিচ্ছি। পুরো বিষয়টি নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাই না। তবে এ সপ্তাহের শেষের দিকে ল্যাবটি উদ্বোধন করা হতে পারে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। এটি হলে রাজশাহী বিভাগের সন্দেহভাজন রোগীদের করোনা টেস্ট হবে এখানেই।


ঢাকা, শনিবার, মার্চ ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন