সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

করোনার বিরুদ্ধে লড়াইয়ের কথা শোনালেন দিবালা

রবিবার, মার্চ ২৯, ২০২০

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। কিন্তু ফেলে আসা এই কয়েকটা দিন ঠিক কতটা কঠিন ছিল জুভেন্টাস তারকা পাওলো দিবা‌লা ও তার বান্ধবীর জন্য তা না শুনলে বোঝা মুশকিল। যখন করোনাভাইরাসে রীতিমতো বিধ্বস্ত গোটা বিশ্ব তখন তার প্রভাব খুব বেশি পরিমানে পড়েছিল ফুটবলে। 

অনেক তারকাই আক্রান্ত হয়েছিলেন। বিশেষ করে জুভেন্টাস ক্লাবের উপর অনেকটাই প্রভাব পড়েছিল তার। সেখান থেকে ধিরে ধিরে আবার স্বাভাবিক জীবনে ফিরছেন ফুটবলাররা। সঙ্গে ক্লাবও। শুক্রবার জুভেন্টাস টিভিকে সেই কথাই শুনিয়েছেন দিবালা। ইতালি জুড়ে যে মৃত্যু মিছিল চলছে তা রীতিমতো আতঙ্কিত করে তুলেছে গোটা বিশ্বকে। একই দৃশ্য দেখা গিয়েছে স্পেনেও। আমেরিকা, ইউরোপও হাঁটছে সেই পথে। এর থেকে বাঁচার রাস্তা খুঁজে পাচ্ছেন না বিশ্বের বিজ্ঞানী, ডাক্তাররা।

গত শনিবারই আর্জেন্টাইন তারকা ফুটবলার জানিয়েছিলেন, জুভেন্টাসের যে তিন প্লেয়ার করোনাভাইরাসে আক্রান্ত তাদের মধ্যে তিনি একজন। এ ছাড়া আক্রান্ত ড্যানিয়েল রুগানি ও ব্লেইস মাতৌদি। যাদের মধ্যে কোনও উপসর্গ ছিল না।জুভেন্টাস টিভিকে দিবালা বলেন, 'আমি খুব খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়ে এখন অনেকটাই সুস্থ। কিছুদিন আগে আমি মোটেও ভালো ছিলাম না। শরীরকে ভারী মনে হচ্ছিল আর পাঁচ মিনিটের মুভমেন্ট করার পর আমার শ্বাস নিতে কষ্ট হতে শুরু করে।'

তিনি জানান, ‘এখন আমি চলাফেরা করতে পারছি, ট্রেনিংও শুরু করব কারণ আগের কয়েকদিন ট্রেনিং করতে গিয়ে সমস্যা হচ্ছিল। কিন্তু পাঁচ মিনিট ট্রেনিং করলেই আমি ক্লান্ত হয়ে পড়ছিলাম। শ্বাসের সমস্যা হচ্ছিল। এখন আমি ঠিক আছি, আমার বান্ধবী ওরিয়ানাো অনেকটাই কাটিয়ে উঠেছে।'দিবালা সুস্থ হয়ে ওঠায় স্বস্তি জুভেন্তাস শিবিরে। যদিও মাঠে ফেরার রাস্তা কবে খুলবে তা জানে না কেউ। এই পরিস্থিতিতে নিজের গোলের স্মৃতি রোমন্থন করেই সময় কাটছে দিবালার।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন