সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

সবরকম শাস্তি থেকে মুক্ত স্মিথ-ওয়ার্নার

রবিবার, মার্চ ২৯, ২০২০

14_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্রিকেটের জেন্টলম্যান হিসাবে থেকে যেতে পারতেন তিনি। যেমন ভাল ব্যাটসম্যান, তেমনই মাঠে তার শরীরী ভাষা! সচরাচর রাগতে দেখা যায় না তাকে। বহু উঠতি ক্রিকেটারের সেরা তারকা হিসাবে ছিলেন তিনি। কিন্তু বছর দুয়েক আগে তিনিই একখানা জঘন্য কাণ্ড ঘটিয়ে বসলেন। স্টিভ স্মিথের নাম জড়ায় বল বিকৃতি কাণ্ডে। 

সেই ভুলের শাস্তি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য এবং অধিনায়কত্ব থেকে দুবছরের জন্য নিষেধাজ্ঞা জারি হয় তার নামে। এক বছরের নিষেধাজ্ঞা কেটেছে গত মার্চে। এবার সব শাস্তি থেকে মুক্তি পেলেন তিনি। আবার অধিনায়ক হিসাবে বহাল তবিয়তে ফিরতে পারবেন স্মিথ।স্মিথের সঙ্গে ডেভিড ওয়ার্নারেরও অধিনায়কত্বের নিষেধাজ্ঞা উঠে গেল। ২০১৮ সালের ২৯ মার্চেই এই দুই অজি তারকাকে শাস্তি দেওয়া হয়েছিল। দু'বছর শাস্তির মেয়াদ পূর্ণ হয়েছে। তবে এখনই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে ফিরে আসার ব্যাপারে ভাবছেন না বলে জানিয়েছেন স্মিথ। বরং তিনি আইপিএল নিয়ে চিন্তিত। ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন। তারপর আইপিএল অনুষ্ঠিত হবে কি না তার কোনো নিশ্চয়তা নেই।

আইপিএল হোক বা না হোক, স্মিথ নিজেকে প্রস্তুত রাখতে চাইছেন। শারীরিক ও মানসিকভাবে ফিট থাকাটাই তার কাছে এখন বড় চ্যালেঞ্জ। এমনিতে নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ আরও শক্তিশালী হয়ে ফিরেছেন। অ্যাসেজে দুরন্ত পারফর্ম করেছেন।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন