সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

বিশ্বের আসল হিরো যোগিন্দর: আইসিসি

রবিবার, মার্চ ২৯, ২০২০

Capture.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ ওভারের রোমাঞ্চে জিতেছিল ভারত। দলের জয়ে বড় ভুমিকা ছিল যোগিন্দর শর্মা। প্রতিপক্ষ পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারে বল হাতে গুরু দায়িত্ব ছিল তার কাঁধেই। মিসবাহ-উল হককে থামিয়ে দেশকে এনে দিয়েছিলেন প্রথম আসরের শিরোপা।

২০২০ সালে যেন ছাড়িয়ে গেলেন দেশ-কালের সীমানা। লড়াই করছেন করোনাভাইরাসের বিরুদ্ধে। ঝুঁকি নিয়ে কাজ করে যাওয়ায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছে যোগিন্দর শর্মা পৃথিবীর আসল নায়ক। ক্রিকেট ক্যারিয়ার শেষে হারিয়ানা পুলিশে যোগ দেন ভারতের সাবেক এই পেসার। মহামারী ভাইরাসের সংক্রমণ ঠেকাতে তিন সপ্তাহের লকডাউনে রয়েছে পুরো ভারত। এ সময় আইন-শৃঙ্খলার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে দেখা যায় যোগিন্দরকে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনের কাতারে থাকা যোগিন্দরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসিয়েছে আইসিসি। দুই সময়ের দুটি ছবি প্রকাশ করেছে তারা, সঙ্গে তার বন্দনা করেছে সংস্থাটি। ২০০৭, টি-টোয়েন্টি বিশ্বকাপের নায়ক। ২০২০, বিশ্বের আসল নায়ক। পুলিশ হিসেবে ক্রিকেট পরবর্তী ক্যারিয়ারে ভারতের যোগিন্দর শর্মা বিশ্বব্যাপী এই স্বাস্থ্য বিপর্যয়ে নিজের দায়িত্ব পালন করাদের একজন। ভারত জুড়ে এখন পর্যন্ত প্রায় এক হাজারের কাছাকাছি পৌঁছেছে কভিড-১৯ রোগের আক্রান্তের সংখ্যা। প্রাণ হারিয়েছেন ২৫ জন।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন