সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে তালিকা করা হচ্ছে

রবিবার, মার্চ ২৯, ২০২০

Untitled-30.png
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস মোকাবেলায় ভারতে চলছে ২১ দিনের লকডাউন। এর ফলে ভারতে আটকে গিয়েছেন অসংখ্য বাংলাদেশি নাগরিক। যাদের বেশিরভাগ ভারতে চিকিৎসা জন্য গিয়েছিলেন। এই পরিস্থিতিতে সেখানে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

এ বিষয়ে রোববার (২৯ মার্চ) নিজের ফেসবুক পেইজে পোস্ট দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, ভারতে সব ধরনের যোগাযোগ বন্ধ। আমরা শুনতে পাচ্ছি চিকিৎসা নিতে গিয়ে সেখানে কিছু বাংলাদেশি আটকা পড়েছেন এবং তাদের থাকতে অসুবিধা হচ্ছে। আমাদের দূতাবাস ইতোমধ্যে একটি প্রাথমিক তালিকা প্রস্তুত করেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যারা এখনো নাম জানান নি আপনাদের অনুরোধ করছি, আপনারা একসঙ্গে কতজন, কোথায় আছেন, নাম, বয়স, পাসপোর্ট নম্বর, যোগাযোগের জন্য মোবাইল নম্বর আমাদের দিল্লিতে অবস্থিত দূতাবাসে জানান। আমাদের দূতাবাসের টেলিফোন নম্বর ৮৫৯৫৫-৫২৪৯৪। যারা ইতোমধ্যে জানিয়েছেন তাদের আবার জানানোর প্রয়োজন নেই।

প্রতিমন্ত্রী বলেন, পূর্ণ তালিকা পেলে আমাদের পরবর্তী পদক্ষেপ নিতে সুবিধা হবে। আপনাদের বাংলাদেশে ফিরিয়ে আনতে না পারা পর্যন্ত অন্তত আমরা চেষ্টা করব স্থানীয় কর্তৃপক্ষ যেন আপনাদের চাহিদার বিষয়গুলো দেখভাল করেন। আর যারা ফিরে আসতে চান তাদের আশকোনা হজক্যাম্পে এবং যারা চিকিৎসাধীন তারা কুর্মিটোলা বা অন্য হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার সম্মতি দিতে হবে।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন