সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

দেশের মানুষের কাছে ক্ষমা চাইলেন মোদি

সোমবার, মার্চ ৩০, ২০২০

eee.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতে চলছে ২১ দিনের লকডাউন। মহামারী করোনা ভাইরাসের বিস্তার রোধে গত মঙ্গলবার (২৪ মার্চ) তিন সপ্তাহের লকডাউন জারি করে ভারত সরকার। কিন্তু দেশটিতে মৃত্যু যেমন বাড়ছে তেমনি সিদ্ধান্তের ক্ষেত্রে পর্যাপ্ত প্রস্তুতির অভাব নিয়ে সমালোচনাও বাড়ছে। এ কারণে রোববার (২৯ মার্চ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের দরিদ্র মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

লকডাউন এর সিদ্ধান্তের ফলে ভারতের কয়েক মিলিয়ন দরিদ্র মানুষ চরম বেকায়দায় পড়েছেন। বহু ক্ষুধার্ত এবং বেকার প্রবাসী শ্রমিকদের শহর ছেড়ে পালাতে হচ্ছে এবং গ্রামের পথে শত শত কিলোমিটার পায়ে হেঁটে পাড়ি দিতে হচ্ছে।

মোদি দেশব্যাপী প্রচারিত এক রেডিও বার্তায় বলেন, ‘আমি প্রথমেই আমার দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’ তিনি মানুষকে বুঝিয়ে বলার চেষ্টা করেন যে তার আর কোন উপায় ছিল না।

মোদি বলেন, ‘দরিদ্র মানুষরা নিশ্চয়ই ভাবছে এ কেমন প্রধানমন্ত্রী, যিনি কিনা আমাদের এমন বিপদে ফেলে দিয়েছেন।’ তিনি আরও যোগ করেন, ‘যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেগুলো ভারতকে করোনার বিরুদ্ধে জয়ী করবে।’

রোববার (২৯ মার্চ) পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭৯ জনে এবং মোট মৃত্যু হয়েছে ২৫ জনের।


ঢাকা, সোমবার, মার্চ ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন