সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

বেতন কমছে রুট-স্টোকসদেরও

সোমবার, মার্চ ৩০, ২০২০

Capture_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। বন্ধ হয়ে গেছে সব ধরনের খেলার ইভেন্টও। যার কারণে আয় কমছে খেলোয়াড়দের। এই যেমন এই পরিস্থিতিতে মেসিদের বেতন কাটার উদ্যোগ নেয়া হয়েছে। অন্যদিকে ক্লাব টিকিয়ে রাখতে চার মাসের বেতন না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে যুভেন্টাসের খেলোয়াড়রাও। এর ব্যতিক্রম হচ্ছে না ক্রিকেটেও। ইংলিশ ক্রিকেটারদের ভাগ্যেও ঘটতে যাচ্ছে তেমন কিছু। দ্য টাইমসের খবর, পরিস্থিতির উন্নতি না হলে কীভাবে ব্যয় কমানো যায় তার দিকেই মনোযোগী হবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

রয়টার্সের জানাচ্ছে, এখন পর্যন্ত এই ভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬২ হাজার ৭০০ জনের বেশি মানুষ। মারা গেছেন ৩০ হাজার ৭৫১জন। যে কারণে ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফরই স্থগিত হয়ে গেছে। এমনকি ইংল্যান্ডে পেশাদার ক্রিকেটও বন্ধ থাকছে মে পর্যন্ত।পরিস্থিতি যেমন, তাতে আসন্ন সিরিজগুলিও এখন হুমকির মুখে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের সঙ্গে হোম টেস্ট সিরিজ আছে। আবার জুনে অস্ট্রেলিয়ার সঙ্গে আছে সীমিত ওভারের সিরিজ। সবগুলোই এখন স্থগিত, না হয় বাতিল হওয়ার আশঙ্কায়। তেমনটি হলে আরও রাজস্ব হারানোর মুখে পড়তে হবে ইসিবিকে। তাই ইসিবি বাধ্য হয়েই বিকল্পের দিকে ঝুঁকছে।

বোর্ডের এক মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা বিকল্প খুঁজছি, কীভাবে আমাদের ব্যয় কমিয়ে আনা যায়। আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা খেলোয়াড়দের মাধ্যমেই সেটা করতে হবে। তবে সবাইকে এই মুহূর্তে এগিয়ে আসতে হবে। আমরা আশা করবো, খেলোয়াড়েরা বৃহৎ চিত্রটা বুঝতে পারবে।’গত বছর কেন্দ্রীয় চুক্তিকে ১০ জনকে টেস্টে চুক্তিবদ্ধ করে ইসিবি, সংক্ষিপ্ত সংস্করণে চুক্তির আওতায় আনা হয় ১২ জনকে। টাইমস জানাচ্ছে, তিন মাসের শাটডাউনে বেতন কাটা হলে, জো রুট-বেন স্টোকস-জস বাটলারের প্রায় ২ লাখ পাউন্ডের মতো কাটা যাবে। যারা তিন সংস্করণেই চুক্তিবদ্ধ।


ঢাকা, সোমবার, মার্চ ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন