সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

মেসেঞ্জারে নতুন সিস্টেম

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

Facebook_Messenger_logo-1.png
বিডিলাইভ ডেস্ক :

সম্প্রতি ফেসবুকের কর্মকর্তা আলেকজান্দ্রা ভয়সা ম্যাসেঞ্জারের নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে অভ্যন্তরীণ একটি অটো স্ট্যাটাস ফিচার নিয়ে পরীক্ষা করছে ফেসবুক, যা আপনার অবস্থান, কার্যক্রম বা ফোনের ব্যাটারির অবস্থা সম্পর্কে স্বয়ংক্রিয় পোস্ট করতে পারবে।

আপনি চাইলে আপনার সঙ্গে সংযুক্ত থাকা বন্ধু বা অন্য কারও সঙ্গে তা শেয়ার করতে পারবেন। বর্তমানে এ ধরনের একটি ফিচার ইনস্টাগ্রাম থ্রেডসে চালু রয়েছে।

এক টুইট পোস্টে ভয়সা লিখেছেন, ‘আমরা আপনার মেসেঞ্জারের অভিজ্ঞতা উন্নত করতে সব সময় নতুন ফিচার নিয়ে কাজ করছি। অটো স্ট্যাটাস ফিচারটি এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং অভ্যন্তরীণ পরীক্ষা চলছে। বাইরে আপাতত এটি পরীক্ষা করা হচ্ছে না।’

কয়েক বছর ধরে ফেসবুকে স্ট্যাটাস আপডেট কমে গেছে। ফেসবুকের পক্ষ থেকে স্ট্যাটাস আপডেট বাড়ানো প্রক্রিয়ার অংশ হিসেবে নতুন ফিচারটি যুক্ত হচ্ছে কি না, তা নিশ্চিত করেনি ফেসবুক কর্তৃপক্ষ।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, অটো স্ট্যাটাসের সাহায্যে নির্দিষ্ট দিনে কী করছেন, তা স্বয়ংক্রিয়ভাবে জানাতে পারবেন। আপনি অ্যাপে না থাকলেও অবস্থানের তথ্য, আবহাওয়া এবং আরও অনেক কিছু শেয়ার করতে পারবেন।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৩০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন