সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

করোনা: মোদিকে অনুদান দিয়ে চিঠিতে যা লিখলেন দালাই লামা

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

yyy.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসংশা করে চিঠি লিখেছেন তিব্বতের ধর্মগুরু দালাই লামা। এছাড়া করোনা মোকাবিলায় পিএম কেয়ারস ফান্ডে অনুদানও দিয়েছেন তিনি।

মঙ্গলবার ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানায়। এতে বলা হয়, ভাইরাস মোকাবিলায় দালাই লামার অফিসের কর্মীরা একদিনে বেতন দিয়ে ভারতকে আর্থিক সাহায্য করেছে। তবে আর্থিক সাহায্য কত তা প্রকাশ করা হয়নি।

মোদিকে দেয়া চিঠিতে দালাই লামা লিখেছেন, ‘কোভিড-১৯ মোকাবেলায় সার্কভুক্ত দেশগুলোর সঙ্গে হাত মিলিয়ে জরুরি তহবিল ও তথ্য আদান-প্রদানে যে উদ্যোগ নিয়েছেন, তার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। এ ধরনের উদ্যোগ আগামী দিনে একই ধরনের সমস্যা মোকাবেলায় একটা মডেল হিসেবে থাকবে। এই পরিস্থিতিতে পিএম কেয়ারস ফান্ডে আর্থিক সাহায়তা করছে দালাই লামা ট্রাস্ট’।

ওই চিঠিতে দালাই লামা লিখেছেন, ‘এই বিপর্যয় মোকাবেলায় আমার অফিসের কর্মীরা তাদের একদিনের বেতন অনুদান হিসেবে দিচ্ছেন’।

এর আগে দালাই লামা বলেছেন, ‘করোনাভাইরাসের জন্য আমরা খুবই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এই পরিস্থিতি মোকাবিলায় ভারত সরকারসহ বিশ্বের সব দেশের সরকার যে পদক্ষেপ গ্রহণ করছে, তাতে আমি আমার কৃতজ্ঞতা জানাচ্ছি’।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী এ ভাইরাসটিতে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এতে সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৯ হাজারের বেশি মানুষ


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন