সর্বশেষ
শনিবার ২৭শে আষাঢ় ১৪২৭ | ১১ জুলাই ২০২০

মেসিকে চে গুয়েভারার সঙ্গে তুলনা

বুধবার, এপ্রিল ১, ২০২০

ua.jpg
বিডিলাইভ ডেস্ক :

বার্সেলোনার বৃহত্তর স্বার্থে শেষ কিছুদিনে লিওনেল মেসি যেন একটু বেশিই সোচ্চার। যার সর্বশেষ নজির করোনা ভাইরাসের ক্ষতির কারণে সতীর্থদের নিয়ে বেতন কমানোয় সম্মতিদান।

আবার এই বেতন কমানো নিয়ে কানাঘুষার জবাবও দিয়েছেন তিনি। আর তাতেই ফরাসি ক্রীড়াদৈনিক লেকুইপ বার্সেলোনা অধিনায়ককে তুলনা করেছে বিপ্লবী ও তার স্বদেশি চে গুয়েভারার সঙ্গে!

বৈশ্বিক এই মহামারিতে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ায় ইউরোপীয় ক্লাবগুলো এখন বড়ো ক্ষতির মুখে। সে ক্ষতির লাঘবে ও ক্লাবের সব কর্মচারীর বেতন নিশ্চিতেই মূলত খেলোয়াড়দের বেতন কমানোর প্রস্তাব দিয়েছিল বার্সা। কিছুটা দেরিতে হলেও ৭০ শতাংশ বেতন কমানোয় সম্মতি দেন মেসি-লুই সুয়ারেজরা। এমন কি ক্লাবের কর্মচারীদের বেতন নিশ্চিত করতে নিজেদের অংশ থেকে ক্লাবের তহবিলে অনুদান দেওয়ার সিদ্ধান্তও নেন তারা। প্রস্তাব মেনে নিতে যে কিছু সময় দেরি করেছিলেন মেসিরা, তাতেই গুঞ্জনে মুখর হয় স্প্যানিশ সংবাদ মাধ্যম। বোর্ডের কিছু কর্তাব্যক্তিও এর পেছনে ইন্ধন দিয়েছেন বলে গুঞ্জন আছে। এতেই চটেছেন মেসি।

ইনস্টাগ্রামে তিনি লিখেন, ‘এটা বিস্ময়ের নয় যে ক্লাব আমাদের এমন পরিস্থিতিতে ফেলেছে। এটা নতুন কিছু নয় মোটেও। কিন্তু তারা এবার এমন একটি বিষয়কে সামনে রেখে করেছে যেটা কিনা আমরা তাদের সঙ্গে একমত হতেই যাচ্ছিলাম।’

প্রকাশ্যে বোর্ডের সমালোচনা এর আগেও করেছিলেন মেসি। বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়া এরপর আবারও বোর্ডের একহাত নেওয়ার পর এবার লেকুইপ তাকে ‘বার্সার চে গুয়েভারা’ বলেই অভিহিত করে।


ঢাকা, বুধবার, এপ্রিল ১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন