সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

আমি বাঁচতে চাই: ঋতুপর্ণা

বুধবার, এপ্রিল ১, ২০২০

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশে চলছে লকডাউন। মানুষকে ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে। এমন অবস্থায় সিঙ্গাপুরের বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে নিজেকে বন্দি করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। লকডাউনে কেমন কাটছে- দিনে কী কী করছেন সে বিষয়ে লিখেছেন তিনি।

তিনি বলেন, আমি এখন সিঙ্গাপুরের বাড়িতে গৃহবন্দি। সকালে ঘুম ভাঙল দেরিতে। রাতে ছবি দেখছি, বই পড়ছি, নানা চিন্তা আসছে, শুতে শুতে বেশ দেরি হচ্ছে। সকালে উঠি রোদের আলো পেয়ে। বিছানা থেকেই এত সুন্দর আকাশ দেখা যায়! আগে ব্যস্ততার জন্য এ ভাবে আকাশ দেখেছি কি?

ঋতুপর্ণা বলেন, ঘর থেকেই বারান্দা আর বারান্দার কাছেই আকাশ! ওখানেই কিছু ক্ষণ দাঁড়িয়ে থাকি। প্রাণভরে সূর্যের রোদ নিই। এখন আর ভাবি না সানস্ক্রিন লাগাতে হবে। গ্রিন টি-তে চুমুক আর সূর্যের আলোয় স্নান, খুব দরকার আমাদের জন্য। সারাদিনের সমস্ত ঘটনা উল্লেখ করে রাতের শোবার আগের বিষয়ে তিনি বলেন, লাঞ্চ শেষ করে এ সময়ে আমি নেটফ্লিক্স দেখি। ছেলের হুকুমে নেটফ্লিক্স বন্ধ। ছেলে এফ ওয়ান ফর্মুলার কার রেস দেখাবেই আমাকে। দেখছিলাম। বাবা আর ছেলে গাড়ির স্পিড নিয়ে কথা বলছে। স্পিড শুনতে শুনতে চোখ বন্ধ হয়ে আসছিল… কথাগুলো ব্লার হতে লাগল… ঘুমিয়ে পড়লাম। দেখি সঞ্জয় ডাকছে, বলছে ঘরে শুতে। ও বলল, রেস শেষ হয়ে গিয়েছে! আচ্ছা, এত স্পিড দিয়ে কী হবে? স্পিডেও ব্রেক লাগাতে হয়। আজ যেমন স্পিড বন্ধ। রেস করতে করতে আমরা বড্ড বড় রেসে ঢুকে গিয়েছি। আর এখন আমি রেস করতে চাই না। আমি বাঁচতে চাই।


ঢাকা, বুধবার, এপ্রিল ১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৬২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন