সর্বশেষ
মঙ্গলবার ২৩শে আষাঢ় ১৪২৭ | ০৭ জুলাই ২০২০

স্পেনে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

960x0.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত বুধবার স্পেনে ৮৬৪ জনের প্রাণহানি ঘটে। আর তার আগের দিন মঙ্গলবার মৃত্যু হয় ৮৪৯ জনের। এই দুদিনের মৃত্যুর রেকর্ডকে ছাড়িয়ে গেল গত ২৪ ঘন্টার মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে একদিনে রেকর্ড ৯২৩ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট ৯ হাজার ৩৮৭ জনের মৃত্যৃ হয়েছে।

স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ১৯৫ জন। দেশটিতে এখন মোট করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ১১৮। করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় দেশটির চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

করোনার বিস্তার ঠেকানোর লক্ষ্যে দেশটিতে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের মাঝেও দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরই করোনার সর্বোচ্চ প্রকোপ স্পেনে। ইতালিতে প্রাণঘাতী এই ভাইরাসে বুধবার (১ এপ্রিল) একদিনে প্রাণঘাতী করোনায় মারা গেছেন ৭২৭ জন। এ নিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে মোট দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫৫। নতুন আক্রান্ত চার হাজার ৭৮২। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৮৪৭ জন।এদিকে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। এদিন দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন অন্তত ২৬ হাজার ৪৭৩ জন। মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ওপরে শুধু ইতালি ও স্পেন। আর আক্রান্তের সংখ্যায় সবার ওপরে তারা।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন