সর্বশেষ
শনিবার ১১ই আষাঢ় ১৪২৯ | ২৫ জুন ২০২২

টিকটকের প্রতিদ্বন্দ্বী আসছে

শুক্রবার, এপ্রিল ৩, ২০২০

Capture_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

অবশেষে আসছে টিকটকের প্রতিদ্বন্দ্বী। ‘শর্টস’ নামে টিকটকের এ প্রতিদ্বন্দ্বী আনছে ইউটিউব। চলতি বছরের শেষ নাগাদ উন্মোচন করা হতে পারে এই সেবাটি। টিকটকের মতোই শর্টস-এর মোবাইল অ্যাপের ফিডে সংক্ষিপ্ত ভিডিও আপলোড করতে পারবেন গ্রাহক। পাশাপাশি ভিডিওতে ইউটিউব মিউজিকের লাইসেন্সকৃত মিউজিক যোগ করার সুযোগ পাওয়া যাবে বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

টিকটকের সাফল্যের পর সংক্ষিপ্ত ভিডিও অ্যাপ আনতে প্রতিযোগিতায় নেমেছে বেশ কিছু প্রতিষ্ঠান। ছয় সেকেন্ডের ভিডিও প্ল্যাটফর্ম ভাইনের সহ-প্রতিষ্ঠাতা ডম হফম্যান বাইট নামে এ ধরনের একটি অ্যাপ আনার ঘোষণা দিয়েছেন। ভাইন বন্ধ করে দেওয়া হলেও এই সেবার অনেক ফিচারের মিল রয়েছে বাইট অ্যাপে।ইউটিউব ইতোমধ্যেই যেসব মিউজিকের লাইসেন্স করেছে সেগুলো সবই ব্যবহার করতে পারবেন গ্রাহক। ভিডিওর সাউন্ডট্র্যাকে যোগ করা যাবে এই মিউজিকগুলো। টিকটকের জনপ্রিয়তা বাড়তে থাকায় প্রতিযোগিতায় নামতে ‘রিলস’ নামে একটি ভিডিও-মিউজিক রিমিক্স ফিচার চালু করেছে ফেইসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম।

রিলস ফিচারের মাধ্যমে ১৫ সেকেন্ডের ভিডিওর সঙ্গে মিউজিক যোগ করে স্টোরিজ হিসেবে শেয়ার করতে পারেন ইনস্টাগ্রাম গ্রাহক। টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করতে গত বছর নভেম্বরে অনেকটা গোপনে ‘ল্যাসো’ নামে আলাদা একটি অ্যাপ উন্মোচন করেছে সামাজিক মাধ্যম জায়ান্ট ফেইসবুক।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৫৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন