সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

২৫ এ পা তাসকিনের

শুক্রবার, এপ্রিল ৩, ২০২০

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

২৫ বছরে পা দিলেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। এবার জন্মদিন কিছুটা স্পেশাল তাসকিনের জন্য। কারণ করোনাভাইরাস পরিস্থিতিতে তার জন্মদিন উপলক্ষে ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছেন তার বাবা।

বাবার এমন সিদ্ধান্তে খুশি তাসকিন জানিয়েছেন, এবারের জন্মদিনটা তার কাছে স্মরণীয় হয়ে থাকবে। কারণ বাবার কাছ থেকে সেরা উপহারটা তিনি পেয়েছেন। তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে গরিব পরিবারের জন্য ত্রাণ রয়েছে। তারা বিভিন্ন দিক থেকে সহায়তা পায়। কিন্তু মধ্যবিত্ত অনেক পরিবারের এ সুযোগ নেই। তারা কারও কাছেই হাত পাততে পারে না। আমাদের দুটি বাড়ি থেকে ভাড়া বাবদ বাবা এক লাখ টাকার মতো পান। বাবাকে অনুরোধ করি যে, এবার আমার জন্মদিনের উপহার হিসেবে সেই ভাড়া যেন তিনি মাফ করে দেন। বাবা সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান এবং খুশিও হয়েছেন।’

১৯৯৫ সালের ৩ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন তাসকিন। আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই চমক দেখান তাসকিন। ২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচেই ৮ ওভার বোলিং করে মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করেন। একই বছর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।এ পর্যন্ত ৩২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে তাসকিন ৪৫টি উইকেট নিয়েছেন। এ ছাড়া ৫টি টেস্ট ম্যাচ খেলে ৭ উইকেট রয়েছে তার ঝুলিতে। ১৯ টি-টোয়েন্টি খেলে পেয়েছেন ১২ উইকেট।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন