সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

ভারতে প্রথম এক বিদেশি দূতাবাস কর্মীর করোনায় আক্রান্ত

শনিবার, এপ্রিল ৪, ২০২০

r.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। এরই মধ্যে খবর জানা গেছে, নয়াদিল্লিতে অবস্থিত একটি বিদেশি দূতাবাসের এক কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ভারতে এটিই প্রথম বিদেশি দূতাবাস কর্মীর করোনা আক্রান্ত হবার ঘটনা।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের দিল্লি দূতাবাসের এক মুখপাত্র জানিয়েছেন, তাদের দূতাবাসের এক কর্মীর শরীরে করোনা ভাইরাসে উপস্থিতি পরীক্ষায় ধরা পড়েছে। মুখপাত্রটি জানিয়েছেন, আমরা দূতাবাস কর্মীর করোনা সংক্রমণ নিয়ে ওয়াকিবহাল। সে যাতে উপযুক্ত চিকিৎসা পায় সেজন্য ভারতের স্বাস্থ্য কর্তপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। তবে গোপনীয়তার স্বার্থে আক্রান্ত ব্যাক্তি সম্পর্কে আর বিস্তারিত তথ্য জানাতে তিনি অপারগতা জানিয়েছেন।

মুখপাত্রটি আরো বলেছেন,বিদেশে কর্মরত যুক্তরাষ্ট্রের নাগরিক ও স্থানীযভাবে নিযুক্ত কর্মীদের নিরাপদে রাখা এবং নিরাপত্তা দেওয়া ছাড়া যুক্তরাষ্ট্রে বিদেশ দপ্তরের অতিরিক্ত কোনো দায়িত্ব নেই।

তবে তিনি জানিয়েছেন, করোনা মোকাবিলায় মার্কিন দূতাবাস ভারতীয় কর্তপক্ষের সঙ্গে সমন্বয় রেখে সব ধরণের সতর্কতামূলক ব্যবস্থা কার্যকর করার কাজ চালিয়ে যাবে। ভারতে সব মিশন কর্তৃপক্ষ মার্চের শুরু থেকেই করোনার বিষয়ে সতর্কতামূলক বিভিন্ন ব্যবস্থার কথা তাদের কর্মীদের জানিয়েছে বলে জানা গেছে। চীনা দূতাবাসের যে সব কূটনীতিক বিদেশ সফর করে ফিরে এসেছেন তাদের সেল্ফ কোয়ারেন্টিনে রাখা হয়েছে।


ঢাকা, শনিবার, এপ্রিল ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন