সর্বশেষ
সোমবার ২২শে আষাঢ় ১৪২৭ | ০৬ জুলাই ২০২০

প্রকাশ পেয়ে গেলো নেইমারের অনুদানের খবর

শনিবার, এপ্রিল ৪, ২০২০

1581094661_376925_noticia_normal.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনার প্রাদুর্ভাবে এরই মধ্যে নানান উদ্যোগ নিয়েছেন রোনালদো-মেসিরা। দুই তারকাই ফান্ডে বড় অঙ্কের অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্নভাবে সহায়তা করছেন। কিন্তু আরেক তারকা নেইমারের কোনো খবর পাওয়া যাচ্ছিল না। করোনার এই সময়ে তিনি কী অবদান রাখছেন সেটিই জানার অপেক্ষা ছিল ভক্তদের। অবশেষে সেই প্রতীক্ষার অবসান ঘটল।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে ৯ লাখ ৫০ হাজার ডলার দান করেছেন পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা। বাংলাদেশি মুদ্রায় যেটা ৮ কোটি ৬৪ লাখ টাকার বেশি। নেইমার তার এই অনুদান দুই ভাগে ভাগ করে দুই জায়গায় দিয়েছেন। একটা অংশ গেছে ইউনিসেফের ফান্ডে। আরেকটা অংশ তার নিজ দেশ ব্রাজিলে কোভিড-১৯ মহামারি ঠেকাতে গড়া একটি ফান্ডে দিয়েছেন। নেইমার অবশ্য এই দানের বিষয়টি গোপন রাখতে চেয়েছিলেন। তবে ব্রাজিলের টেলিভিশন চ্যানেল এসবিটি বিষয়টি প্রকাশ করে দেয়। একই সঙ্গে পিএসজি ফরোয়ার্ডের দানের অঙ্কটাও জানিয়ে দিয়েছে তারা।টেলিভিশন চ্যানেলটি নেইমারের দানের বিষয়টি প্রকাশ করার ব্যাখ্যাও অবশ্য দিয়েছে। একটি অনুষ্ঠানে তারা বলেছে, ‘সে চাইছিল এই দানের বিষয়টি যেন গোপন থাকে, প্রচার করা না হয়। কিন্তু আমরা এটা জনসমক্ষে আনার কারণ একটাই—কারও ভালো কাজের প্রচার আমরা সব সময়ই করতে চাই।’

টেলিভিশন চ্যানলেটির আরও একটি উদ্দেশ্য আছে, ‘আমাদের কাছে তথ্যটি আছে। এটা নিঃসন্দেহে ভালো একটি কাজ। খুব ইতিবাচক ব্যাপার। আর আমরা চাই এটা দেখে অন্য ক্রীড়া তারকাও তাদের মতো করে এগিয়ে আসুক।’ কদিন আগেই হোম কোয়ারেন্টিনে বন্ধুদের নিয়ে মজা করা আর সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়ে বেশ সমালোচিত হয়েছিলেন নেইমার। এবার এই দানের বিষয়টি প্রকাশ হওয়ার পর তার ভাবমূর্তি কিছুটা হলেও উজ্জ্বল হবে।


ঢাকা, শনিবার, এপ্রিল ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন