সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

সালাহ–আগুয়েরোদেরও বেতন কমছে

শনিবার, এপ্রিল ৪, ২০২০

Aguero-Salah.jpg
বিডিলাইভ ডেস্ক :

অন্যান্য ক্লাবের মতো প্রিমিয়ার লিগের ক্লাবগুলোও খেলোয়াড়দের বেতন শতকরা ৩০ ভাগ কমিয়ে দেবে। এ নিয়ে পেশাদার ফুটবলারদের সংগঠন পিএফএর সঙ্গে আলোচনাও শুরু করে দিয়েছে। প্রিমিয়ার লিগগুলোর ক্লাবগুলো কাল ভিডিও কনফারেন্সে এই সিদ্ধান্ত নিয়েছে।
শুধু বেতন কাটাই নয়, প্রিমিয়ার লিগ অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। এর আগে ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত হয়েছিল লিগ। প্রিমিয়ার লিগ ইংল্যান্ডের ইএফএল ও ন্যাশনাল লিগের ক্লাবগুলোকে সাড়ে ১২ কোটি পাউন্ড (প্রায় ১২৯৯ কোটি টাকা) ও দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিসকে (এনএইচএস) ২ কোটি পাউন্ড (প্রায় ২০৮ কোটি টাকা) অনুদান দেওয়ারও ঘোষণা দিয়েছে।

লিগ আবারও শুরুর ব্যাপারে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ বলেছে, ‘খেলা তখনই মাঠে ফিরবে যখন সরকারের পূর্ণ সহযোগিতা পাওয়া যাবে ও স্বাস্থ্য বিভাগ অনুমতি দেবে। তবে এটি নিশ্চিত মে মাসের শুরুতে প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে না। ২০১৯–২০ মৌসুম তখনই শুরু হবে যখন পরিস্থিত স্বাভাবিক ও নিরাপদ হবে।’ এর আগে খেলোয়াড়দের বেতন না কমিয়ে কিছু স্বল্প বেতনের কর্মীকে বিনা বেতনে ছুটি দিয়ে দিয়েছিল টটেনহাম ও আরও দুটি ক্লাব। তাতে সমালোচনার ঢেউ বয়ে যায় যুক্তরাজ্যজুড়ে। ক্লাবগুলোর নীতি আর নৈতিকতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে।

আজ ভিডিও কনফারেন্সের পর প্রিমিয়ার লিগ জানায় তারা মানুষের স্বাস্থ্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে, ‘আমরা আবারও বলছি আমাদের কাছে স্বাস্থ্য ও দেশের মঙ্গলে সাহায্য করাই সবার আগে। খেলোয়াড়, কোচ, ম্যানেজার, ক্লাব কর্মচারি ও সমর্থকেরাও এর বাইরে নয়।’আগামীকাল প্রিমিয়ার লিগ, খেলোয়াড় ও ক্লাবের প্রতিনিধিরা আবারও বসবেন প্রস্তাবিত বেতন কাটা নিয়ে আলোচনা করতে। এই আলোচনাতেই আমন্ত্রণ জানানো হবে পিএফএকে।


ঢাকা, শনিবার, এপ্রিল ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন