সর্বশেষ
সোমবার ৬ই বৈশাখ ১৪২৮ | ১৯ এপ্রিল ২০২১

এই পরিস্থিতিতে ম্যারাডোনা কী করলেন

রবিবার, এপ্রিল ৫, ২০২০

ma.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনার এই প্রাদুর্ভাবে আর্থিক সঙ্কটের মুখে পড়েছে বিশ্বের অধিকাংশ ফুটবল ক্লাব। স্ব-স্ব ক্লাব বাঁচাতে উদ্যোগ নিচ্ছেন ফুটবলাররা। এই পরিস্থিতি আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা কী করছেন সেটি জানার অপেক্ষায় ছিলেন ভক্তরা।

অবশেষে জানা গেল সেটি। ক্লাবের দুরবস্থা দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ১৯৮৬ বিশ্বকাপজয়ী এই অধিনায়ক ও হিমনাসিয়ার বর্তমান কোচ। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ম্যারাডোনা নিজেই ক্লাব-কর্তাদের কাছে কম বেতন নেওয়ার প্রস্তাব করেছেন।

ম্যারাডোনা ক্লাব সভাপতি গ্যাব্রিয়েল পেলেগ্রিনোকে খুদে বার্তায় জানিয়েছেন নিজের এই সিদ্ধান্তের কথা। ব্যাপারটা প্রকাশ করেছেন পেলেগ্রিনো নিজেই, ‘ম্যারাডোনা ও আমি খুদেবার্তা বিনিময় করেছি। সেখানেই আমাদের মধ্যে এ নিয়ে কথাবার্তা হয়। তিনি বলেছেন, ক্লাবের এই অবস্থায় যদি বেতন কেটেও রাখা হয়, তাতে আপত্তি নেই তার।

গত সেপ্টেম্বরে লা প্লাতা শহরের ক্লাবটির দায়িত্ব নেন ৫৯ বছর বয়সী মারাদোনা। অবনমনের ঝুঁকিতে থাকা ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২২ আগস্ট। তবে চুক্তির পরেও ম্যারাডোনা ক্লাবের সঙ্গে থাকবেন বলে আশা করছেন পেলেগ্রিনো।

গত ১৭ মার্চ থেকে ফুটবল বন্ধ রয়েছে আর্জেন্টিনায়। থেমে আছে ক্লাবগুলোর রোজগার। লিগের ক্লাবগুলো এই ধাক্কা সামাল দিতে ফুটবলার ও কর্মচারীদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বেতন কেটে রাখার ব্যাপারে। ম্যারাডোনার ক্লাবে খেলেন বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে দুবার লিগজয়ী প্যারাগুইয়ান তারকা লুকাস ব্যারিওস ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যানেজার ডিয়েগো সিমিওনের ছেলে জিয়ানলুকা সিমিওনে।


ঢাকা, রবিবার, এপ্রিল ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৬৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন