সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৪ জুন ২০২০

২ সপ্তাহ করোনার উপসর্গ ছিল: হ্যারি পটার খ্যাত লেখিকা

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

1`.jpg
বিডিলাইভ ডেস্ক :

বেশ কিছুদিন ধরেই কোভিড ১৯ এর বেশ কিছু উপসর্গ নিজের মধ্যে লক্ষ্য করছিলেন বলে জানিয়েছেন হ্যারি পটার খ্যাত লেখিকা জেকে রাউলিং। কিন্তু এখন আর সেই সব উপসর্গ নেই এবং সুস্থ।

সম্প্রতি টুইটারে একটি পোস্টের মাধ্যমেই নিজেই রাউলিং জানান যে গত দু সপ্তাহ ধরে বেশ কিছু উপসর্গ দেখছেন যা কোভিড ১৯-এর উপসর্গের সঙ্গে মিলে যায়।

উপসর্গ দেখলেও এর জন্য কোনও পরীক্ষা করাননি তিনি। বরং স্বামী ডক্টর নিল মুরের পরামর্শ মেনে চলছিলেন। মুরে পেশায় একজন চিকিৎসক। তাই এই উপসর্গগুলি থেকে মুক্তি পেতে কী কী করণীয় তিনিই বলে দিয়েছিলেন। আর সেগুলিই মেনে চলছিলেন জেকে রাউলিং।

টুইটারে রাউলিং একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ফুসফুসের সমস্যার উপসর্গ থেকে বাঁচতে কী করণীয় কুইনস হাসপাতালের চিকিৎসক যা বলছেন দেখুন। গত দু'সপ্তাহে আমার করোনার সমস্ত উপসর্গ ছিল। কিন্তু আমি পরীক্ষা করাইনি। শুধু আমার চিকিৎসক স্বামীর পরামর্শ শুনেছি। আমি এখন পুরো সুস্থ আর এই টেকনিক আমায় সাহায্য করেছে। আরও একটি টুইট করে জেকে রাউলিং তার ফলোয়ারদের ধন্যবাদ জানান।

তিনি লেখেন, এত সুন্দর বার্তার জন্য সবাইকে ধন্যবাদ। আমি সত্যিই পুরো সুস্থ আর চিকিৎসকদের এই পদ্ধতিটা সবার সঙ্গে শেয়ার করতে চেয়েছিলাম। এর কোনো খরচ নেই কোনো পার্শ্ব প্রতিক্রিয়াও নেই। কিন্তু এই পদ্ধতির মাধ্যমে আপনি আপনার প্রিয়জনদের সাহায্য করতে পারবেন।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন