সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

চাঁপাইনবাবগঞ্জে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

kor.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ও দরিদ্র মানুষদের মাঝে চাঁপাইনবাবগঞ্জে ১০ টাকা কেজি দরে বিশেষ ওএমএস কর্মসূচীর চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদপ্তর। মঙ্গলবার(৭এপ্রিল) থেকে প্রথম পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৪টি পয়েন্টে এই চাল বিক্রি শুরু হয়েছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার আশরাফুল হক জানান, শুরুতে ৮ টন চাল দিয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ৩ মাসের জন্য জন্য কর্মসূচী শুরু হয়েছে। পর্যায়ক্রমে কর্মসূচীর আওতা ও সময় বাড়বে। কর্মসূচীর অধীন সপ্তাহে ৩ দিন অর্থাৎ রবি,মঙ্গল ও বৃহস্পতিবার পরিবার প্রতি সর্বোচ্চ ৫ কেজি করে চাল জাতীয় পরিচয়পত্র প্রদর্শণ করে কেনা যাবে। ডিলারদের নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিত করে চাল বিক্রি করতে বলা হয়েছে।

প্রথমদিন চাল বিক্রি কার্যক্রম পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন। এদিন চাল ক্রয়ের জন্য দীর্ঘ লাইনে দাঁড়ানো মানুষের ভীড় লক্ষ্য করা গেছে। এছাড়া সমগ্র চাঁপাইনবাবগঞ্জ জেলায় (জেলা সদরসহ পাঁচ উপজেলার ৪ পৌরসভা ও ৪৫ ইউনিয়ন) করোনা পরিস্থিতি মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্ত ও দরিদ্র বিভিন্ন শ্রেনির মানুষের মাঝে জেলা প্রশাসনের মাধ্যমে মঙ্গলবার পর্যন্ত সরকারী সহায়তার আওতায় এসেছেন ৪৩ হাজার ৫১৬ পরিবার। সরকারী সহায়তার মধ্যে রয়েছে চাল ও নগদ অর্থ।

কর্মসূচীর আওতায় মঙ্গলবার পর্যন্ত জেলায় ৩৭ হাজার ১শ’ পরিবারের মাঝে ৬৪৮ টন চাল বরাদ্দ হয়েছে। এর মধ্যে বিতরণ হয়েছে ৩৭১ টন ও মজুদ রয়েছে ২৭৭ টন। এছাড়া জেলায় মঙ্গলবার পর্যন্ত ৬ হাজার ৪১৬ পরিবারে মাঝে ৩১ লক্ষ ৫ হাজার নগদ টাকা বরাদ্দ হয়েছে। এর মধ্যে বিতরণ হয়েছে ১৬ লক্ষ ৪ হাজার টাকা ও মজুদ রয়েছে ১৫ লক্ষ ১ হাজার টাকা।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন