সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

করোনা: ঢাকায় নতুন ১২ এলাকা লকডডাউন

বুধবার, এপ্রিল ৮, ২০২০

444.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকার আরও ১২টি এলাকা লকডাউন করেছে প্রশাসন। গেল ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪১ করোনাভাইরাসের রোগীর মধ্য ঢাকায় অবস্থান করছেন ২০ জন। এসব রোগীদের অবস্থান নিশ্চিত করে মোহাম্মদপুর, আদাবর, বছিলা, বাড্ডা ও বসুন্ধরা আবাসিক এলাকা, পুরান ঢাকার বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে।

ঢাকার এসব এলাকার মানুষেরা কেউ বাইরে বের হতে পারবেন না এবং কেউ এই এলাকায় ঢুকতেও পারবেন না। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩ তে কল দিয়ে সেবা নিতে পারবেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিকালে মোহাম্মদপুরের চারটি সড়কের প্রবেশপথ লকডাউন করা হয়। সড়কগুলো হলো-মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড, তাজমহল রোডের ২০ সিরিয়াল রোড, বাবর রোডের কিছু অংশ ও বসিলার পশ্চিম অংশ।

মোহাম্মদপুর থানার মোহাম্মদপুর ফাঁড়ির ইনচার্জ মো. প্লাবন আহমেদ রাজিব বলেন, আমরা জানতে পেরেছি মোহাম্মদপুরের চারটি রোডে করোনা রোগী শনাক্ত হয়েছে। জানার সঙ্গে সঙ্গে ওসি স্যার ও এসি স্যারের নেতৃত্বে আমরা এই রোডগুলো লকডাউন করি। তিনি বলেন সবাই বাসায় থাকবেন। আমরা সতর্ক হওয়ার জন্য মাইকিং করছি। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩ তে কল দিয়ে আপনার কাঙিক্ষত সেবা পেতে পারেন।

এছাড়া বিকেলে পুরান ঢাকায় খাজে দেওয়ান লেনের এক ও নম্বর দুই নম্বর গলি লকডাউন করা হয়েছে। চকবাজার থানার ওসি মওদুত হাওলাদার বলেন, একটি মসজিদ কমিটির সহ-সভাপতি ও এক নারীর নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ায় ওই এলাকার দুইশ ভবন লকডাউন করা হয়েছে।

গুলশান থানা সূত্রে জানা যায়, উত্তর বাড্ডার খানবাগ রোডের এক ব্যক্তির শরীরে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই রোডের একটি ভবন এখন লকডাউনে। বসুন্ধরা আবাসিক এলাকায়ও এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।

রাজধানীর বংশালের সিদ্দিকবাজার রোজ মেরিনার্স নামে একটি ভবন লকডাউন করা হয়েছে। এই ভবনে মাঝ বয়সী একজন করোনাভাইরাসে আক্রান্ত বলে জানা যায়। বংশাল থানার সূত্রে বিষয়টি জানা যায়।

এছাড়া লালবাগের বড় ভাট মসজিদ রোডে একজন এবং নবাবগঞ্জ রোডে একজন করোনাভাইরাসে আক্রান্ত। এজন্য ভাট মসজিদ রোডের পাঁচটি বাড়ি এবং নবাবগঞ্জ এলাকার ক্রিসেন্ট ক্লাব গলি লকডাউন করা হয়েছে। লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


ঢাকা, বুধবার, এপ্রিল ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন