সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

করোনায় দেশে আরো ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪

বুধবার, এপ্রিল ৮, ২০২০

kaa.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০। এছাড়া নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫৪ জন। মোট শনাক্ত সংখ্যা এখন ২১৮ জন।

বুধবার (৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৮১ টি। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৫১৬৫টি। গত ২৪ ঘণ্টায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার ৩৯ জন। আর বাকি ১৫ জন ঢাকার বাহিরের। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুণ ও পাঁচজন কিশোর।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ভাইরাসটি উহানে ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। সেখান থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ইতোমধ্যে দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।

স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৩৪১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫২৩ জন।


ঢাকা, বুধবার, এপ্রিল ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন