সর্বশেষ
শনিবার ২৯শে শ্রাবণ ১৪২৯ | ১৩ আগস্ট ২০২২

নিজের ঐতিহাসিক জার্সি চড়া দামে বিক্রি করলেন বাটলার

বুধবার, এপ্রিল ৮, ২০২০

k.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইংলিশদের সমৃদ্ধ ক্রিকেট ইতিহাসে অপ্রাপ্তি ছিল ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। সেদিন প্রাপ্তির পূর্ণতায় ভেসেছিলেন ইংলিশ ক্রিকেটাররা। বিশ্বকাপ জয়ের প্রতিটি স্মারকই তাদের কাছে অমূল্য হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাসের এই চরম দুঃসময় মোকাবেলায় উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার তহবিল সংগ্রহের জন্য নিলামে তোলেন বিশ্বকাপ ফাইনালের জার্সি।

অনলাইনে চলা এই নিলামে জার্সিটি বিক্রি হয়েছে ৬৫,১০০ পাউন্ডে (বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৬৮ লাখ টাকার সমান)। এ অর্থ যাবে রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হেয়ারফিল্ড হাসপাতালের দাতব্য খাতে, যা দিয়ে কেনা হবে অক্সিজেন সরবরাহকারী মেশিন। বাটলারের স্ত্রীর এক আত্মীয় সে হাসপাতালে কাজ করেন। এর আগে তারা গিয়ে সেখানকার কর্মব্যবস্থাপনা দেখে এসেছেন।

কভিড-১৯ মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর সে হাসপাতাল এই দাতব্য খাত খুলেছে, যেখান থেকে ১ লাখ পাউন্ড সংগ্রহ করা লক্ষ্য তাদের। বাটলারের জার্সি পূরণ করলো এর অনেকটাই।

জুলাইয়ের লর্ডসের সেই মহাকাব্যিক ফাইনাল জয়ে বড় ভূমিকা ছিল বাটলারের। ব্যাট হাতে খেলেছিলেন ৫৯ রানের কার্যকর ইনিংস। সুপার ওভারেও ব্যাটিং করেছেন। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মুহূর্তও এসেছিল তার হাত ধরে।সুপার ওভারের শেষ বলে দারুণ দক্ষতায় রানআউট করেছিলেন মার্টিন গাপটিলকে। ফাইনালের জার্সিতে পরে সতীর্থদের অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন বাটলার।


ঢাকা, বুধবার, এপ্রিল ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন