সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

সময়ই বন্ধুদের কাছে আনে: ট্রাম্পকে মোদি

বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস মোকাবেলায় হিমশিম খাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে একটি ওষুধের ঘাটতি দেখা দেয়ায় ভারতকে রীতিমত হুমকি দিয়ে সেই ওষুধ আদায় করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ওষুধ পাওয়ার পরই হুমকির পরিবর্তে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় মাতেন তিনি। 

এবার ট্রাম্পকে বন্ধত্বের কথা স্মরণ করে দিয়ে মোদি বলেছেন, আমি প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের সঙ্গে পুরোপুরি একমত। এরকম সময়ই বন্ধুদের কাছে আনে। ভারত-আমেরিকা সম্পর্ক এখন সবচেয়ে শক্তিশালী। করোনা ভাইরাসের মানবজাতির এই লড়াইয়ে ভারত সম্ভাব্য সবকিছু ভারত করবে, পাশে দাঁড়াবে।

বৃহস্পতিবার এক টুইটবাতায় এমন কথা জানান মোদি। এসময় ভারত-আমেরিকার বন্ধুত্বে এইটাই সবচেয়ে ভালো সময় বলেও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। একসঙ্গে এই লড়াই একসঙ্গে জিততে অঙ্গীকারবদ্ধ ভারত-আমেরিকা।বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে হাইড্রোকুইনন নামে ম্যালেরিয়ার ওষুধ আক্রান্ত রোগীদের চিকিৎসায় বিশেষ কার্যকর হচ্ছে। এরপরই গত ২৫ মার্চ নিঃশব্দে ওই ওষুধের রফতানিতে বিধিনিষেধ আরোপ করে ভারতের কেন্দ্রীয় সরকার। তবে করোনা পরিস্থিতি মোকাবেলায় এই ওষুধের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে রীতিমতো হুমকি দেন ট্রাম্প। এরইমধ্যে হাইড্রক্সিক্লোরোকুইন কসিকলোর নামে ম্যালেরিয়ার ওই ওষুধের ২৯ মিলিয়ন ডোজ যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে পাঠিয়েছে ভারত।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন