সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

শ্রমজীবী মানুষের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস

বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

sro.jpg
সিরাজগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা, থেমে নেই মৃতের সংখ্যাও। ভাইরাসটি থেকে বাঁচতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। ঘরবন্দী সকল শ্রেণী পেশার মানুষ। এমন অবস্থায় শ্রমজীবী, দিনমজুর, অসহায় এবং ছিন্নমূলের মানুষের পাশে দাঁড়িয়েছেন সিরাজগঞ্জের ফেসবুক আইকন খ্যাত মামুন বিশ্বাস। তিনি করোনা আতঙ্ক উপেক্ষা করে জেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ওই সকল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

ত্রাণ বিতরণের ধারাবাহিকতায় জেলার তাড়াশ উপজেলায় ৬ টি অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, তৈল, আলু, পিয়াজ এবং লবণ বিতরণ করেন মামুন বিশ্বাস । বুধবার (৮ এপ্রিল) উপজেলার বৃঃ পাঁচান গ্রামের বিলপারায় তার পক্ষে থেকে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন মিলন ও সজিব হোসেন।

ত্রাণ হাতে পেয়ে কয়েকজন বলেন, করোনার কারণে ঘর বন্দী হয়ে আছি। কোনো কাজ কর্ম নেই। খুবই খারাপ অবস্থায় দিন পার করছি। এই মুহুর্তে যতটুকু সহযোগিতা পেয়েছি, তাতে আমরাদের এক সপ্তাহ চলে যাবে। এসময় মামুন বিশ্বাসের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তারা।

মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস বলেন, হাট-বাজার বন্ধ হওয়ায় সবচেয়ে বেশি খেটে খাওয়া ও অসহায় মানুষগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছে । তাদের একজনের রোজগারে পুরো পরিবার চলতো। এখন তাদের উপার্জন বন্ধ। এজন্য সাধ্য অনুযায়ী ফেসবুকের বন্ধুদের কাছ থেকে,এবি ইন্ডাস্ট্রি থেকে ও ইত্যাদির মাধ্যমে মোট ১৩৫০ টি পরিবারের মাঝে ইতিমধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছি পাশাপশি আরো নিম্নআয়ের মানুষে দাড়ানোর চেষ্টা করছি।

মামুন বিশ্বাস আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে দেশে এখন কোনো ধরনে যান চলাচল করছে না। এময় অবস্থায়ও সকল অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। যে স্থানে আমি যেতে পারছি না, সেখানে স্থানীয়দের সহযোগী ত্রাণ পৌঁছে দেয়ার চেষ্টা করছি । এসময় তিনি সরকারের পাশাপাশি সকল ধনী ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন