সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

বসুন্ধরা কনভেনশনে ২ হাজার বেডের আইসোলেশন সেন্টার

বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

aa.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর কনভেনশন সিটি বসুন্ধরায় ২০০০ শয্যার আইসোলেশন সেন্টার তৈরি করার কাজ চলছে। আগামী ৮ থেকে ১০ দিনের মধ্যে এটি প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

বৃহস্পতিবার (৯ এপ্রিল)মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে তিনি এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে নতুন করে মারা গেছেন আরও একজন। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১।

ডা. জাহিদ মালেক বলেন, প্রতিদিনই আমরা করোনার চিকিৎসা সংক্রান্ত সুযোগ-সুবিধা বাড়িয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা আইসোলেশন সেন্টার আরও বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছি। বসুন্ধরা কনভেনশন সেন্টারকে বসুন্ধরা গ্রুপ আমাদের দিয়েছে। এটাকে আমরা আইসোলেশন সেন্টার বা হাসপাতাল বানাব। এখানে প্রায় ২ হাজার বেডের ব্যবস্থা করা হবে। আমরা আশাকরি আগামী ১০-১৫ দিনের মধ্যে এই নতুন আইসোলেশন সেন্টার নির্মাণের কাজ শেষ হবে।

তিনি বলেন, উত্তর সিটি করপোরেশন আমাদেরকে তাদের নতুন নির্মাণ করা একটি মার্কেট দিয়েছে। সেটিকে আমরা ১ হাজার ৪০০ বেডের আইসোলেশন সেন্টার বা হাসপাতাল নির্মাণের জন্য কাজ করে যাচ্ছি।এছাড়া উত্তরার দিয়াবাড়িতে চারটি মাল্টিস্টোরেজ বিল্ডিং রয়েছে। সেই বিল্ডিংগুলো আমরা নিয়েছি। বিল্ডিংগুলোতে আমরা ১ হাজার ২০০ বেডের আইসোলেশন সেন্টার করতে পারব।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন