সর্বশেষ
বুধবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৭ মে ২০২০

সন্ধ্যা ৬টার পর বের হলেই আইনানুগ ব্যবস্থা

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

Government-of-Bangladesh-lo-1421665813.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় তৃতীয় দফা সাধারণ ছুটি বাড়িয়ে আদেশ জারি করেছে সরকার। সরকারের এই আদেশে সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। আর এই নির্দেশ অমান্য করলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (১০ এপ্রিল) সরকার ঘোষিত সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে জারি করা প্রজ্ঞাপনে এ হুঁশিয়ারি দিয়েছে সরকার। বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় এ প্রজ্ঞাপণ জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, এই ছুটি অন্যান্য সাধারণ ছুটির মতো গণ্য হবে না। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতীব জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না।

এতে আরো বলা হয়, সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবে না। এ নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রজ্ঞাপনে এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হয়েছে।

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৬৯ জন পুরুষ ও ২৫ জন নারী। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ঢাকায় ৩৭ এবং নারায়ণগঞ্জের ১৬ জন রয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২৪ এবং মোট মৃত্যু ২৭ হয়েছে জনের।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৩০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন