সর্বশেষ
সোমবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৫ মে ২০২০

ক্ষুদ্র জাতি সত্তার ২১৫ স্কুল শিক্ষার্থীর মাঝে খাদ্য বিতরণ

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

stu.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

করেনা সংকট মোকাবেলায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়ন সীমানায় বরেন্দ্র ভূমির গহীনে অবস্থিত বাবুডাইং ক্ষুদ্র জাতিসত্তা স্কুলের ২১৫ শিক্ষার্থীদের মাঝে খাদ্য ও সাবান বিতরণ করেছে সামিট গ্রুপ।

শুক্রবার (১০জানুয়ারী) স্কুল প্রাঙ্গণে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিত করে বেশিরভাগই কোল ও সাওতাঁল সম্প্রদায়ের দরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এসময় স্কুলের অব.প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস,বর্তমান প্রধান শিক্ষক আলী উজ্জামান,বীর মুক্তিযোদ্ধা মো.সুজারুদ্দিন, গ্রামের মোড়ল কার্তিক কোল টুডু,আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক জানান,এসব শিক্ষার্থীর অভিভাবকেরা বেশিরভাগই দিনমজুর। করোনা প্রভাবে তারা এখন কর্মহীন। এছাড়া এদের অনেকেই সরকারী ও বেসরকারী সহায়তার বাইরে। তাই ওইসব পরিবারের জন্য ৫কেজি করে চাল,২ কেজি আলু, ১ কেজি ডাল,১ লিটার সয়াবিন তেল, ১টি সাবান ও ১ কেজি করে লবন প্রদান করা হয়।

প্রধান শিক্ষক আরও বলেন, খাদ্য বিতরণের পূর্বে শিক্ষার্থীদের করোনা ভাইরাস ও এর প্রতিরোধ সম্পর্কে ধারণা দিয়ে সচেতন করা হয়। এছাড়া শিক্ষার্থীদের বাড়িতে নিয়মিত লেখাপড়া চালিয়ে যাবার ব্যাপারে অনুপ্রেরণা দেয়া হয়।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন